খেলা

এবার ‘জোড়া’ দুঃসংবাদ পেল আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক   আন্তর্জাতিক

১৭ মার্চ ২০২৪


| ছবি: 

ইন্টার মায়ামির হয়ে কনক্যাকাফে খেলার সময় চোট পেয়েছিলেন লিওনেল মেসি। ডান পায়ের হ্যামস্ট্রিংয়ের সেই চোট তার জাতীয় দলের আসন্ন দুই ম্যাচে খেলা অনিশ্চিত করে তুলেছে। যদিও আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস তো বলেই দিয়েছে যে তিনি প্রীতি ম্যাচগুলো খেলতে পারবেন না। সেই ধাক্কা সামলানোর আগে আরেকটি দুঃসংবাদ পেয়েছে আলবিসেলেস্তেরা। ইনজুরির কারণে ছিটকে গেছেন আরেক ফরোয়ার্ড পাউলো দিবালা।

চলতি মাসে দুটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। কোপা আমেরিকার প্রস্তুতির অংশ হিসেবে ফিলাডেলফিয়ায় তারা ২৩ মার্চ মুখোমুখি হবে এল সালভাদরের। এরপর ২৭ মার্চ তিনবারের বিশ্বজয়ীরা লস অ্যাঞ্জেলসে কোস্টারিকার মোকাবিলা করবে। এই ম্যাচ দুটির আগে একাধিক ফুটবলারের ইনজুরি ভাবনায় ফেলছে কোচ লিওনেল স্কালোনিকে। 

ইনজুরিতে পড়া মেসি আসন্ন ম্যাচ দুটিতে খেলতে পারবেন কি না এ নিয়ে আনুষ্ঠানিক কোনো আসেনি আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে। তবে সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস ম্যাচগুলোতে তিনি অনুপস্থিত থাকবেন বলে জানিয়েছে। ইন্টার মায়ামি গতকাল এক বিবৃতিতে জানিয়েছিল, ‘মেসির ডানপায়ে ছোট হ্যামস্ট্রিং ইনজুরি রয়েছে।’ যে কারণে গতকাল রাতে অনুষ্ঠিত ডিসি ইউনাইটেডের বিপক্ষে এমএলএসের ম্যাচটি খেলেননি তিনি। এমনকি মেসি কবে নাগাদ মাঠে ফিরবেন, সেই নিশ্চয়তাও দিতে পারেনি যুক্তরাষ্ট্রের ক্লাবটি। এজন্য প্রতিদিন মেডিক্যাল পরীক্ষার পর তার চোটের আপডেট নিশ্চিত হবে বলে জানায় মায়ামি।

এদিকে, আর্জেন্টাইন সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, সত্যি কথা বলতে যখন জেরার্দো টাটা মার্টিনো (মায়ামি কোচ) আগের ম্যাচ শেষে বলেছিলেন যে ‘‘কনক্যাকাফ কোয়ার্টার ফাইনালে দল তাকে পাবে বলে প্রত্যাশা করছে’’, সেই ম্যাচটি হবে এপ্রিলের শুরুতে। তার মানে দাঁড়াচ্ছে মার্চে তিনি খেলার মতো উপযুক্ত থাকবেন না। এর মাধ্যমে এ কথাই প্রতীয়মান হচ্ছে যে, কোপা আমেরিকার প্রস্তুতির জন্য আয়োজিত এই দুই ম্যাচে রোজারিও’র মহাতারকা খেলতে পারছেন না।

তবে দলের সঙ্গে মেসি বিমানে উঠবেন কি না, সেটি তার ওপর নির্ভর করছে বলেও জানিয়েছে প্রতিবেদনটি। কারণ আসন্ন ম্যাচ দুটিই হবে যুক্তরাষ্ট্রে। ফলে তিনি চাইলে দলের সঙ্গে ক্যাম্পে যোগ দিতে পারবেন। আর্জেন্টাইন অধিনায়কের বিষয়টি এখনও সুতোর ওপর ঝুললেও, প্রীতি ম্যাচগুলো থেকে দিবালার ছিটকে যাওয়ার খবরটি নিশ্চিত। ৩০ বছর বয়সী এই ফুটবলারকে না পাওয়ার কথা শনিবার সামাজিক মাধ্যমে জানিয়েছে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন।

চোট ও ফিটনেস সমস্যায় আর্জেন্টিনার সবশেষ আট ম্যাচেও খেলতে পারেননি দিবালা। চোটে পড়ার আগে রোমার হয়ে অবশ্য বেশ ভালো ছন্দে ছিলেন তিনি। চলতি মৌসুমে ইতালিয়ান দলটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৮ ম্যাচে ১৪ গোল করার পাশাপাশি ৭টি অ্যাসিস্ট করেছেন এই তারকা। রোমার হয়ে গত শুক্রবার অনুশীলনের সময় ডান পায়ের পেশিতে চোট পান দিবালা। যে কারণে তাকে কয়েক সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে।

81