খেলা

জাতীয় দলে ফেরার লড়াইয়ে জোড়া গোল সাজ্জাদের

স্পোর্টস ডেস্ক   আন্তর্জাতিক

২৬ জানুয়ারী ২০২৪


| ছবি: সংগৃহীত

 

২০২২ সালে এশিয়ান কাপ বাছাইয়ের তৃতীয় রাউন্ডের জন্য ডাকা ক্যাম্পে সময়মতো যোগ দিতে না পারায় আবাহনীর নাবিব নেওয়াজ জীবনকে নেননি জাতীয় দলের স্প্যানিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা। তাতে কপাল খুলে যায় ওই সময় সাইফ স্পোর্টিংয়ে খেলা সাজ্জাদ হোসেনের।

কুয়ালালামপুর যাওয়ার পথে ইন্দোনেশিয়ার বান্দুয়াংয়ে দেশটির বিপক্ষে একটি ফ্রেন্ডলি ম্যাচ খেলে বাংলাদেশ। ওই ম্যাচেই লাল-সবুজ জার্সিতে অভিষেক হয়েছিল সাজ্জাদের। ৬ ম্যাচ খেলেছেন সাজ্জাদ। গোলের খাতা খুলেছিলেন ওই বছর ২৭ সেপ্টেম্বর কাঠমান্ডুতে নেপালের বিপক্ষে ৩-১ ব্যবধানে হারা ফ্রেন্ডলি ম্যাচে। তারপর আর ক্যাবেরার নজরে পড়েননি সাজ্জাদ।

জাতীয় দলে ফেরার লড়াই চালিয়ে যাচ্ছিলেন ২৯ বছরের এই রাইট উইঙ্গার। সাইফ ছেড়ে মোহামেডানে যোগ দিয়ে ১২ ম্যাচে ৩ গোল করা সাজ্জাদ এ মৌসুমে শেখ জামালে নাম লিখিয়ে লিগের প্রতিটি ম্যাচেই একাদশে খেলেছেন। পঞ্চম ম্যাচে এসে গোলের দেখা পেয়েছেন চট্টগ্রামের এই যুবক। শুক্রবার রাজশাহীতে তার জোড়া গোলেই ২-০ ব্যবধানে ব্রাদার্সকে হারিয়েছে শেখ জমাল।

৭৩ মিনিটে প্রথম ও ম্যাচের শেষ মুহূর্তে দ্বিতীয় গোল করে শেখ জামালকে চলতি লিগে দ্বিতীয় জয় এনে দেন সাজ্জাদ। এই দুই গোলে তার দল যেমন জয়ে ফিরলো, তেমন তিনি নিজে ফিরলেন জাতীয় দলে ফেরার লড়াইয়ে। ৫ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে শেখ জামাল। তৃতীয় হারে ২ পয়েন্ট নিয়ে আগের মতোই টেবিলে সবার নিচে ব্রাদার্স

46