বিনোদন

জনপ্রিয় এই ৫ তারকার কার সম্পদ কত?

ডেস্ক   আন্তর্জাতিক

০৬ জুলাই ২০২৪


| ছবি: সংগৃহীত

অভিনয়ের মাধ্যমে মানুষের হৃদয়ে জায়গা দখল করে নিয়েছেন বলিউডের তিন খান। শিশু থেকে বৃদ্ধের কাছে প্রিয়দের তালিকায় রয়েছেন বলিউডের আমির-সালমান ও শাহরুখ খান। অভিনয়ের মাধ্যমে সেই তালিকায় পৌঁছে যাচ্ছেন সাউথের জনপ্রিয় অভিনেতা প্রভাস ও মহেশ বাবু।

পাঁচ তারকাকে নিয়ে মানুষের মধ্যে আগ্রহের কমতি নেই। কার কবে জন্মদিন। কে কোন সিনেমা নিয়ে আসছেন? কে কবে দেশ ছাড়বেন? এমনকি তাদের ব্যক্তিগত জীবন নিয়ে মানুষ জানার জন্য উদগ্রীব হয়ে থাকেন। এই তারকাদের জনপ্রিয়তা যেমন তুঙ্গে রয়েছে, ঠিক তেমনই তারা বিপুল সম্পদেরও মালিক। শাহরুখকে বলিউডের কিং বলা হয়। তিনি আসলেই কিং। তবে সেটা অভিনয়ের ক্ষেত্রে। অর্থের বিচারে কি আসলেই তিনি আমির ও সালমানের চেয়ে এগিয়ে? 

তর্কের খাতিরে অনেকেই এগিয়ে রাখেন শাহরুখকে। কেউবা আবার সালমানকে এগিয়ে রাখেন। আসলে এগিয়ে কে? অর্থের বিচারে এই পাঁচ তারকার মধ্যে কে সবচেয়ে বেশি ধনী? তাদের প্রত্যেকেরই  আকাশ ছোঁয়া ব্যাংক ব্যালেন্স।

আসুন তাহলে জেনে নেয়া যাক কার অর্থ কত

বলিউড বাদশা শাহরুখ খান: ভারতের গণমাধ্যমের হিসাবে, শাহরুখ খানের মোট সম্পদের পরিমাণ ৭৭ কোটি ডলার। যা ভারতীয় মুদ্রায় ৬ হাজার ৩০০ কোটি রুপির বেশি। সেই হিসাবে তিনি বিশ্বের চতুর্থ ধনী অভিনেতা।

ফোর্বসের ২০১৭ সালের ধনী সেলিব্রিটিদের তালিকায় তিনি ৬৫তম স্থানে ছিলেন। তবে ২০২০ সালের পর থেকে শাহরুখ খানের সম্পদ আরও বেড়েছে। বিশেষ করে ২০২৩ সাল আর্থিক দিক দিয়ে তাঁর জন্য অত্যন্ত সফল এক বছর। তাঁর ছবি ‘পাঠান’ বক্স অফিসের সব রেকর্ড ভেঙেছে। সমগ্র পৃথিবী থেকে ‘পাঠান’–এর আয় ১ হাজার ৫০ কোটি রুপির বেশি। এই সিনেমার জন্য ফি নেননি, তবে মুনাফার ৬০ শতাংশ পকেটে পুরেছেন কিং খান। ফলে তিনি একাই ২০০ কোটি রুপির বেশি পেয়েছেন বলে জানাচ্ছে ইন্ডিয়ান এক্সপ্রেস।

বলিউডের ভাইজান সালমান খান: তিন দশক ধরে বলিপাড়ায় রাজত্ব করে চলেছেন বলিউডের ভাইজান সালমান খান। তার মোট সম্পত্তির পরিমাণ ৩৪৭ মিলিয়ান ডলার। যা ভারতীয় মুদ্রায় প্রায় ২৯০০ কোটি টাকা। 

১৯৮৮ সালে ‘বিবি হো তো অ্যাইসি’ ছবিতে প্রথম বার অভিনেতা হিসাবে বড় পর্দায় দেখা যায় সালমানকে। ১৯৮৯ সালে ‘ম্যায়নে পেয়ার কিয়া’ ছবিতে নায়ক হিসাবে আত্মপ্রকাশ করেন তিনি। তার পর একের পর এক সুপারহিট ছবি উপহার দিয়ে গিয়েছেন দর্শককে। বর্তমানে উপার্জনের শীর্ষে থাকা ভারতীয় অভিনেতাদের মধ্যে তিনি অন্যতম।

আমির খান: বলিউডে 'মি. পারফেকশনিস্ট' বলা হয় আমির খানকে। তার নাম এলেই অবধারিতভাবে জুড়ে দেওয়া হয় এই তকমা। তার মোট সম্পদের পরিমাণ ১ হাজার ৭৮০ কোটি রুপি। বাংলাদেশি মুদ্রায় যা এই মুহূর্তে ২ হাজার ৬১ কোটি টাকার সমান। তার বাৎসরিক আয় ৩৫০ কোটি টাকা। সিনেমা, বিজ্ঞাপন, ব্যবসা, প্রযোজনা সংস্থা আর নানা চুক্তি আর অ্যান্ডোর্সমেন্ট থেকে এই অর্থ আয় করেন তিনি।

প্রভাস: ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেতা প্রবাস। এ তারকার মোট সম্পদের পরিমাণ ২১৫ কোটির (২৯ মিলিয়ন)। প্রায় ২০ বছর তিনি তেলুগু ফিল্ম ইন্ডাস্ট্রিতে দাপিয়ে অভিনয় করেছেন। বর্তমানে প্যান ইন্ডিয়া ফিল্ম- এর মুখ তিনি। প্রতি মাসে গড়ে তিন কোটি টাকা ইনকাম করেন প্রভাস। তার বার্ষিক আয় প্রায় ৪০ কোটি টাকা।

মহেশ বাবু: ভারতের দক্ষিণী সিনেমার আরেক জনপ্রিয় তারকা মহেশ বাবু। অসংখ্য হিট মুভি উপহার দিয়েছেন তিনি। তার মোট অর্থের পরিমাণ ৫০ কোটি রুপি। মহেশ-নম্রতার দম্পতির মোট সম্পত্তি ৩২৩ কোটি রুপির। যা বাংলাদেশি মুদ্রায় ৪২৬ কোটি ৬৩ লাখ টাকার বেশি।

 

43