খেলা

মাস্ক পরা নিয়ে অখুশি এমবাপে

স্পোর্টস ডেস্ক   আন্তর্জাতিক

২৮ জুন ২০২৪


| ছবি: সংগৃহীত

এবারের ইউরো চ্যাম্পিয়নশিপটা তেমন ভালো কাটছে না সদ্যই রিয়াল মাদ্রিদে যোগ দেওয়া কিলিয়ান এমবাপের। এখন পর্যন্ত মাত্র এক গোল করতে পেরেছেন তিনি। অস্ট্রিয়ার বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচে নাকের ইনজুরিতে পড়েছিলেন ফ্রান্সের অধিনায়ক। পরবর্তীতে চিকিৎসক তাকে মাস্ক পরে খেলার পরামর্শ দেন। ডাচদের বিপক্ষে এবং পোল্যান্ডের বিপক্ষে কালো মাস্ক পরে খেলতে দেখা যায় তাকে। কিন্তু সেই মাস্ক নিয়েই এবার অসন্তোষ প্রকাশ করেছেন এমবাপে।

এমবাপেকে পোলিশ অধিনায়ক লেওয়ানডস্কি সতর্ক করে দিয়েছিলেন মাস্ক ব্যবহারের আগে। তিনি বলেছিলেন, ‘শ্বাস নিতে তার সমস্যা হবে না্ কিন্তু দেখার ক্ষেত্রে কিছুটা সমস্যা হবে। এটা দেখার আয়তনটাকে কিছুটা কমিয়ে ফেলবে। এটা কোনাকুনিভাবে দেখতেও সমস্যা করবে।’ ফরাসি দৈনিক লেকিপের প্রতিবেদন অনুযায়ী, ২৫ বছর বয়সী এমবাপে হতাশাগ্রস্ত হয়ে পড়েছেন মাস্ক পরার কারণে। যদিও তিনি গোল করেছেন, কিন্তু মাস্ক ব্যবহারের কারণে চারপাশ দেখার সুযোগ কিছুটা কমে এসেছে। মাস্কটি ৫ মিলিমিটার প্রস্থ, যেটি অনেকটাই আকারে বড়। নাইজেরিয়ান স্ট্রাইকার ভিক্টোর অসিমিয়ান যে মাস্ক পরে খেলেন, সেটি আরো পাতলা।

এমবাপেকে মাস্ক পরেই তাকে খেলতে হবে পুরো টুর্নামেন্ট। এটি পরায় অভ্যাস গড়তে হবে নিজের ও দলের ভালোর জন্যই। ইউরোর শেষ ষোলোতে শক্তিশালী বেলজিয়ামের বিপক্ষে খেলতে নামবে ফ্রান্স। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে তার দিকেই তাকিয়ে থাকবে পুরো দল।

70