খেলা

অস্ট্রেলিয়া ম্যাচে হোম সুবিধায় চোখ জামালের

স্পোর্টস ডেস্ক   আন্তর্জাতিক

০১ জুন ২০২৪


| ছবি: সংগৃহীত

দুই দিন আগে শেষ হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগ। ব্যস্ত মৌসুম শেষে ফুটবলারদের বিশ্রামের ফুসরত নেই। আজ (শনিবার) থেকেই আবার জাতীয় দলের ব্যস্ততা শুরু। ৬ ও ১১ জুন বিশ্বকাপ ও এশিয়ান কাপ যৌথ বাছাইয়ে অস্ট্রেলিয়া এবং লেবানন ম্যাচের জন্য আজ ২৬ ফুটবলার ম্যানেজার আমের খানের কাছে রিপোর্ট করেছেন।

জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়া আজ রিপোর্টিংয়ের সময় কথা বলেছেন গণমাধ্যমে। তিনি আসন্ন দুই ম্যাচ সম্পর্কে বলেন, ‘মাত্র লিগ শেষ হলো, এখন আমাদের পূর্ণ মনোযোগ জাতীয় দলে। অস্ট্রেলিয়া ম্যাচে আমরা নিজেদের মাঠে খেলব। সমর্থকও থাকবে এবং অস্ট্রেলিয়ার জন্য ভিন্ন আবহাওয়া।’ লেবাননের বিপক্ষে হোম ম্যাচে বাংলাদেশ এক পয়েন্ট পেয়েছিল। সেটাই বাড়তি অনুপ্রেরণা অ্যাওয়ে ম্যাচের ক্ষেত্রে২৬ জনের দলে নতুন মুখ মোহামেডানের গোলরক্ষক সুজন হোসেন। তবে সবচেয়ে বেশি আলোচনা পরীক্ষিত গোলরক্ষক আনিসুর রহমান জিকোর বাদ পড়া। অধিনায়ক জামালও জিকোর অবদানের বিষয়টি স্বীকার করলেন, ‘গত পাঁচ বছরের বেশি সময় সে আমাদের দলের সঙ্গী ছিল। গোলরক্ষক হিসেবে ভালো অবদান রেখেছে।’ জাতীয় দলের স্প্যানিশ কোচ জিকোর বাদ পড়া সম্পর্কে পরোক্ষ উত্তর দিয়েছেন, ‘সুজন এই মৌসুমে দুর্দান্ত খেলেছে। জিকোর বিষয়টি (ডাক না পাওয়া) সেখানেই রয়েছে।’

No description available.

বাংলাদেশ দল আগামীকাল কিংস অ্যারেনায় অনুশীলন করবে। ৪ জুন বাংলাদেশে পৌঁছাবে অস্ট্রেলিয়া। ৫ জুন অনুশীলন করে পরদিন ম্যাচ খেলার পর ওই দিনই আবার রওনা দেবে। বাংলাদেশ পরদিন কাতারে রওনা হবে ১১ জুন লেবাননের বিপক্ষে খেলতে।

41