সারাদেশ

পঞ্চগড়ে ব্যাটারি চালিত ভ্যানে প্রাইভেট কারের ধাক্কায় নিহত ১, আহত ৩

অফিস   পঞ্চগড়

০৫ জুলাই ২০২৪


| ছবি: প্রতিনিধিঃ

পঞ্চগড়ের সদর উপজেলায় ব্যাটারী চালিত ভ্যানের পেছনে প্রাইভেট কারের ধাক্কায় মনসুর আলী (২১) নামে এক কলেজ ছাত্রের মৃত্যু হয়েছে। এসময় আহত হয়েছেন ভ্যান চালক মজিবর রহমান (৪০) সহ আরো দুই জন। বৃহস্পতিবার (৪ জুলাই) সন্ধ্যায় উপজেলার অমরখানা ইউনিয়নের জগদল বাজারের বাঁশহাটি-রফিকুলের চাতাল এলাকায় তেতুঁলিয়া-পঞ্চগড় মহাসড়কে এই দূর্ঘটনাটি ঘটে। পরে আহতদের উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নেয়া হলে জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক মনসুর আলী ও মজিবর রহমানের শারীরিক অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে স্থানান্তরিত করেন। পরে রংপুরে নেয়ার সময় পথিমধ্যে মনসুরের মৃত্যু হয়। তবে ভ্যানচালক মজিবর রহমান রংপুরে চিকিৎসাধীন রয়েছেন। 

নিহত মনসুর আলীর বাড়ি সদর উপজেলার অমরখানা ইউনিয়নের মধুপাড়া এলাকায়। তিনি ওই এলাকার ভ্যানচালক মজিবর রহমানের ছেলে। মনসুর পঞ্চগড়ের জগদল ডিগ্রি কলেজে রাষ্টবিজ্ঞান বিষয়ে ডিগ্রী ১ম বর্ষে পড়াশোনা করতেন।

অপর আহতরা হলেন, সদর উপজেলার অমরখানা ইউনিয়নের মধুপাড়া এলাকার আসাদ (১৫) ও ঠুঁটাপাখুরী এলাকার আব্দুর রহমান (৪০)। তারা দুইজনে সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

তেতুঁলিয়া হাইওয়ে পুলিশ সূত্রে ও স্থানীয়দের বরাত দিয়ে অমরখানা ইউনিয়ন পরিষদের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য মিজানুর রহমান মানিক জানান, বৃহস্পতিবার  সন্ধায় বাড়ি  থেকে জগদল বাজারে বাজার সদাই করা জন্য বাবা মজিবর রহমানের ব্যাটারী চালিত ভ্যানে করে যাচ্ছিলেন ছেলে মনসুর আলী সহ ভ্যানে থাকা অপর দুই যাত্রী। পরে তারা তেতুঁলিয়া-পঞ্চগড় মহাসড়কের জগদল বাজারের বাঁশহাটি-রফিকুলের চাতাল এলাকায় পৌঁছলে পঞ্চগড়গামী একটি প্রাইভেটকার ভ্যানটির পেছনে সজোরে ধাক্কা দিলে কলেজ ছাত্র মনসুর, ভ্যান চালক সহ অপর দুই যাত্রী মহাসড়কে ছিটকে পড়েন। এতে মাথা, মুখ সহ শরীরের বিভিন্ন অংশে গুরুতর আঘাত পান তারা। পরে স্থানীয়দের সহযোগিতায় তাদের উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নেয়া হলে জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক মনসুর ও তার বাবা মজিবর রহমানকে শারিরীক অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে স্থানান্তরিত করেন। 

এদিকে ঘটনার পরপরই ঘাতক প্রাইভেটকারটি রেখে চালক পালিয়ে গেছেন। 

তেঁতুলিয়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসেন মোল্লা সড়ক দুর্ঘটনায় একজন নিহত ও তিনজন আহতের বিষয়টি নিশ্চিত করে জানান, প্রাইভেটকারটি স্থানীয়দের সহযোগিতায় জব্দ করা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে নিহত  মনসুর আলীর মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় তেঁতুলিয়া হাইওয়ে থানায় হাইওয়ে আইনে একটি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। 

27