সারাদেশ

রংপুরের দুটি সড়ক দুর্ঘটনায় হতাহত ১৫

নিজস্ব প্রতিবেদক   রংপুর

২১ জুন ২০২৪


| ছবি: প্রতিনিধিঃ

রংপুরের পীরগঞ্জে দুটি পৃথক সড়ক দুর্ঘটনায় তিনজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১২ জন। আহতদের পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার (২০ জুন) রাত সাড়ে ১২ টার দিকে পীরগঞ্জ উপজেলার রংপুর-ঢাকা মহাসড়কের ধাপেরহাট সংলগ্ন মাদারহাট এলাকায় এ দুর্ঘটনাটি দুটি ঘটে।
শুক্রবার (২১ জুন) দুপুরে সকালের বাণীর প্রতিবেদককে বিষয়টি নিশ্চিত করেছেন বড়দরগা হাইওয়ে পুলিশের পরিদর্শক মো. সোলাইমান শেখ।

বড়দরগা হাইওয়ে পুলিশ সূত্রে জানা যায়, রংপুর থেকে ঢাকাগামী হানিফ পরিবহন ও বেস্টঅন পরিবহন নামে দুটি যাত্রীবাহি বাস পীরগঞ্জের মাদারহাটে পৌঁছলে হানিফ পরিবহন বাসটি ওভারটেকিং করার সময় পেছন থেকে বেস্টঅন পরিবহনকে ধাক্কা দেয়। এতে হানিফ পরিবহনের সামনের অংশ দুমড়ে মুচড়ে যায়। এ সময় ঘটনাস্থলেই  একজনের মৃত্যু হয়। তার নাম-পরিচয় জানা যায়নি। 

আহতদের প্রথমে পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। পরে সেখান থেকে আশঙ্কাজনক অবস্থায় কয়েকজনকে   হাসপাতালে নেয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মিন্টু মিয়া (২৫) নামে আরো একজন মারা যান। নিহত মিন্টু মিয়া রংপুরের মিঠাপুকুর উপজেলার মির্জাপুর ইউনিয়নের হযরতপুর গ্রামের বাসিন্দা।

অন্যদিকে পীরগঞ্জের একই এলাকায় রাত সাড়ে তিনটার দিকে নারায়নগঞ্জ থেকে রংপুরের দিকে আসা একটি পিকআপ ভ্যানকে চাপা দেয় ঢাকাগামী অজ্ঞাত একটি বাস। এতে পিকআপ ভ্যানে থাকা আশরাফুল ইসলাম (৩০) গুরুত্বর আহত  হলে তাকে পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে চিকিৎিসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

নিহত আশরাফুল ইসলাম রংপুরের পীরগাছা উপজেলার নারায়নপুর গ্রামের আব্দুল মতিন মিয়ার ছেলে। ঢাকার নারায়নগঞ্জ থেকে বাসার আসবাবপত্র নিয়ে রংপুরে ফিরছিলেন। দুর্ঘটনায় ওই ব্যক্তির স্ত্রী আহত হয়েছেন।

বড়দরগা হাইওয়ে পুলিশের পরিদর্শক মো. সোলাইমান শেখ বলেন, পীরগঞ্জে দুটি সড়ক দুর্ঘটনায় নিহতদের মরদেহ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।  এই ঘটনায় সড়ক আইনে দুটি মামলা হয়েছে। 

32