খেলা

শেষ মুহূর্তের গোলে ব্রাজিলের নাটকীয় জয়

স্পোর্টস ডেস্ক   আন্তর্জাতিক

০৯ জুন ২০২৪


| ছবি: সংগৃহীত

কোপা আমেরিকার আগে প্রস্তুতি ম্যাচে নাটকীয় জয় পেয়েছে ব্রাজিল। নিশ্চিত ড্র ম্যাচে শেষ মুহূর্তের গোলে তারা মেক্সিকোকে ৩-২ গোলে হারিয়ছে। বিরতির সময় ব্রাজিল ১-০ গোলে এগিয়ে ছিল। ব্রাজিলের হয়ে আন্দ্রেস পেরেইরা, গ্যাব্রিয়েল মার্টিনেলি ও এনড্রিক গোল করেন। মেক্সিকোর হয়ে ব্যবধান কমান হুলিয়ান কুইনোনেস ও গুইলারমো মার্টিনেজ। 

কোপায় মাঠে নামার আগে শিরোপা প্রত্যাশী ব্রাজিল শেষ  সময়ের প্রস্তুতি নিচ্ছে। মেক্সিকোকে হারিয়ে প্রস্তুতির প্রাথমিক পর্বটা তারা ভালোভাবেই শেষ করলো। ম্যাচের শুরুতেই গোলের সুযোগ পেয়েছিল ব্রাজিল। কিন্তু আন্দ্রেস পেরেইরার তৈরি করা সুযোগটি কাজে লাগাতে পারেননি ইভানিলসন। কয়েক মিনিট পর আর সুযোগ তৈরি নয়, নিজেই গোল করেন পেরেইরা। ব্রাজিল এগিয়ে যায় পেরেইরার গোলে।

প্রথমার্ধে আর কোনো দল কোনো গোল পায়নি। কিন্তু বিরতির পরপরই ব্রাজিল দ্বিতীয় গোল পায়। ৫৪ মিনিটে গ্যাব্রিয়েল মার্টিনেলির গোলে ২-০ গোলে এগিয়ে যায়। স্বস্তির জয়ের প্রত্যাশা তখন ব্রাজিল দলে। আর তখনই ব্যবধানে কমায় মেক্সিকো। ৭৩ মিনিটে হুলিয়ান কুইনোনেস ব্যবধান কমান। আর ইনজুরি সময়ের ৯২ মিনিটে গুইলারমো মার্টিনেজ সমতা ফিরিয়ে আনেন। নিশ্চিত ড্র ম্যাচে ৯৬ মিনিটে এনড্রিক গোল করে দলকে জয় এনে দেন। জাতীয় দলের হয়ে এটি তার তৃতীয় গোল। এর আগে তিনি মার্চে ইংল্যান্ড ও স্পেনের বিপক্ষে প্রীতি ম্যাচে গোল করেন।

ব্রাজিল কোপার আগে ১২ জুন যুক্তরাষ্ট্রের বিপক্ষে শেষ প্রস্তুতি ম্যাচ খেলবে। কোপায় ব্রাজিল 'ডি' গ্রুপে খেলবে। গ্রুপে তাদের সঙ্গী হিসেবে আছে কোস্টারিকা, প্যারাগুয়ে ও কলাম্বিয়া। অন্যদিকে মেক্সিকো খেলবে ইকুয়েডর, ভেনেজুয়েলা ও জ্যামাইকা।

41