অপরাধ

সৈয়দপুরে শিশু শিক্ষার্থীকে ধর্ষণের চেষ্টা : গ্রেপ্তার-১

প্রতিনিধি সৈয়দপুর   নীলফামারী

২৩ জুন ২০২৪


| ছবি: সংগৃহীত

নীলফামারীর সৈয়দপুরে পঞ্চম শ্রেণির এক শিশু শিক্ষার্থীকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে। রোববার (২৩ জুন) সকালে শহরের উপকন্ঠে ঢেলাপীর উত্তরা আবাসনের ৩১/৭ নম্বর  কোয়ার্টারে ওই ঘটনাটি ঘটেছে। ধর্ষণের চেষ্টাকারী মো. আকতার হোসেনকে (৬৮) গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় শিশু কন্যার বাবা নিজে বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ধারায় সৈয়দপুর থানায় একটি মামলা দায়ের করেছেন। 
 মামলার আরজিতে উল্লেখ করা হয়েছে, সৈয়দপুর শহরের উপকন্ঠে ঢেলাপীর উত্তরা আবাসনের ৮৩/১০ নম্বর কোয়ার্টারের বাসিন্দা মো. ওয়সিমের শিশু কন্যা (১১)। সে  স্থানীয় উত্তরা আবাসন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণিতে অধ্যয়নরত। আর ঢেলাপীর উত্তরা আবাসনের ৩১/৭ নম্বর  কোয়ার্টারে বাসিন্দা আকতার হোসেন। সে ঢেলাপীর উত্তরা আবাসনের নতুন কোয়ার্টারের নাইট গার্ড হিসেবে কর্মরত রয়েছে। গত দুই দিন আগে নাইট গার্ড আকতার হোসেন পাশের  শিশু কন্যাদের কোয়ার্টার থেকে একটি বৈদ্যূতিক প্লাস নিয়ে যান। ঘটনার দিন গতকাল (রোববার) সকাল আনুমানিক আটটার সময় শিশু কন্যা উত্তরা ঢেলাপীর আবাসন বাজার থেকে সকালের নাস্তার জন্য পরোটা কিনে নিয়ে কোয়ার্টারে ফিরছিলেন। এ সময় নাইট গার্ড আকতার হোসেন শিশু কন্যাকে ডেকে তাদের প্লাস নিয়ে যাওয়ার জন্য বলে। আর তার ডাকে সাড়া দিয়ে শিশু কন্যা নাইট গার্ড আকতারের কোয়ার্টারে প্লাস নিতে যান। এ সময় আকতার হোসেন শিশু কন্যাকে ঘরের ভেতরে ডাকেন। কিন্তু শিশু কন্যা ঘরের ভেতরে থেকে অনীহা প্রকাশ করে। এরপর লম্পট আকতার শিশু কন্যাকে হাত ধরে জোরপূর্বক ঘরে ভেতরে নিয়ে যায়। এ সময় সে ঘরের দরজা বন্ধ করে  নিজের তার যৌন কামনা চরিতার্থ করার জন্য শিশু কন্যার বুক ও  গোপনাঙ্গে স্পর্শ করতে থাকে। এতে শিশু কন্যা চিৎকার করলে আকতার হোসেন তার মুখ চেপে ধরে এবং সে এ ঘটনাটি কাউকে না বলার জন্য বিভিন্ন রকম ভয়ভীতি প্রদর্শন করে। পরবর্তীতে শিশু কন্যা আকতার হোসেনকে ধাক্কা দিয়ে ঘরের দরজা খুলে দৌঁড়ে নিজ কোয়ার্টারে চলে আসে। এরপর ঘটনাটি তাঁর পরিবারের সদস্যদের জানায়। এ ঘটনার পর শিশু কন্যার বড় ভাইসহ আশেপাশের লোকজন  দ্রুত গিয়ে  শিশুকে ধর্ষণের চেষ্টাকারী আকতার হোসেনকে আটক করে থানা পুলিশে খবর দেন। 
 পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শিশু কন্যা ও ধর্ষণের চেষ্টাকারী আকতার হোসেনকে থানায় নিয়ে আসেন।  এ ঘটনায় শিশু কন্যা বাবা মো. ওয়াসিম নিজে বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ধারায় ধর্ষণের চেষ্টাকারী আকতার হোেেসনর বিরুদ্ধে সৈয়দপুর থানায় একটি মামলা দায়ের করেন। মামলার বিষয়টি নিশ্চিত করে সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহা আলম জানান, গ্রেপ্তারকৃত আসামীকে আদালতে সোপর্দ করা হয়েছে। সেই সঙ্গে ঘটনার বিষয়ে শিশুকন্যার ১৬৪ ধারায় জবানবন্দী গ্রহনের জন্য আদালতে পাঠানো হয়েছে।

50