আন্তর্জাতিক

খোঁজ মিলেছে রাইসিকে বহনকারী হেলিকপ্টারের

ডেস্ক   আন্তর্জাতিক

২০ মে ২০২৪


| ছবি: সংগৃহীত

খোঁজ মিলেছে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী হেলিকপ্টারটির। রোববার (১৯ মে) রাতে রাষ্ট্রীয় টেলিভিশনের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। খবরে প্রেসিডেন্ট রাইসি এবং হেলিকপ্টারটিতে থাকা অন্যান্যদের অবস্থা সম্পর্কে কোনো তথ্য প্রকাশ করা হয়নি।

টেলিভিশনের বরাত দিয়ে রয়টার্স বলছে, উদ্ধারকারী দলগুলো বিধ্বস্ত হেলিকপ্টারটির সন্ধান পেয়েছে। প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী আমির আব্দোল্লাহিয়ানকে বহনকারী বিধ্বস্ত হেলিকপ্টারটির একজন ক্রুর সঙ্গে যোগাযোগ রাখছেন তারা। কিন্তু এখনো ঘটনাস্থলে পৌঁছাতে পারেননি। তবে, হেলিকপ্টারটি পাওয়া যাওয়ার খবর অস্বীকার করেছে রেড ক্রিসেন্ট। রেড ক্রিসেন্ট জানিয়েছে, দুর্ঘটনার এলাকায় ৬৫টি টিম কাজ করছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, ছবি এবং ভিডিওগুলি নিশ্চিত করেছে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও তার সঙ্গীদের বহনকারী হেলিকপ্টারটি মার্কিন যুক্তরাষ্ট্রের তৈরি বেল ২১২।

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি উত্তর-পশ্চিম ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশের জোলফা শহরের কাছাকাছি একটি এলাকায় দুর্ঘটনারকবলে পড়ে। এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী আহমদ ওয়াহিদ।

ইরানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম প্রেসটিভির এক প্রতিবেদনে জানানো হয়েছে, দুর্ঘটনারকবলে পড়া হেলিকপ্টারটিতে ইরানের প্রেসিডেন্ট ছাড়াও পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান, পূর্ব আজারবাইজানের গভর্নর মালেক রহমাতিসহ আরও বেশ কয়েকজন ছিলেন।

71