বাংলাদেশ

ভূরুঙ্গামারীতে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ০৫ ও ভাইস চেয়ারম‍্যান পদে ০৭ প্রার্থী

আমিনুর রহমান বাবু, ভুরুঙ্গামারী   কুড়িগ্রাম

০২ মে ২০২৪


| ছবি: 

ভূরুঙ্গামারী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ফরিদুল হক শাহীন শিকদারসহ ৩য় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ০৫ জন পুরুষ ভাইস চেয়ারম‍্যান  ০৪ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ০৩ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। বিষয়টির সত‍্যতা নিশ্চিত করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা সাঈফ আহম্মেদ নাসিম।
চেয়ারম্যান পদে আরো যারা মনোনয়ন জমা দিয়েছেন তারা হলেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নূরন্নবী চৌধুরী, সাবেক ব‍্যাংক কর্মকর্তা মোহাম্মদ আলী মন্ডল প্রভাষক রফিকুল ইসলাম ও মতিয়ার রহমান।
পুরুষ ভাইস চেয়ারম্যান পদে একেএম গোলাম কাদের সিদ্দিকী রনি, এস এম ফারুকুজ্জামান, শাহজাহান আলী সোহাগ, ও উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রভাষক মাহমুদুল হাসান
মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান শাহানারা বেগম মীরা, সাবেক ভাইস চেয়ারম্যান ফরিদা পারভীন ও জেলা পরিষদ সদস‍্য জহির উদ্দিন ব‍্যাপারীর সহধর্মিনী মনোয়ারা বেগম মনোনয়ন পত্র জমা দিয়েছেন বলে  উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানাগেছে।
বৃহস্পতিবার (০২ মে) ৩য় ধাপের নির্বাচনের তপশীল অনুযায়ী মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ দিন ছিল। আগামী ২৯ মে ভূরুঙ্গামারী উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। 
নির্বাচন উপলক্ষে তিনি দীর্ঘদিন থেকেই উপজেলার বিভিন্ন ইউনিয়নে জনসংযোগ করে আসছেন তিনি। 
কেন্দ্রীয় বিএনপি উপজেলা নির্বাচনে না যাওয়ার  সিদ্ধান্তে তাকে দল থেকে বহিষ্কার করলেও তিনি নির্বাচনে অংশ নিবেন বলে জানিয়েছেন বিএনপি নেতা শাহিন শিকদার।  
জানা গেছে ফরিদুল হক শাহিন শিকদার দীর্ঘদিন থেকে ভূরুঙ্গামারী উপজেলা বিএনপির সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। এছাড়াও তিনি গত মেয়াদে উপজেলার তিলাই ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন। 
বিষয়টি নিয়ে কথা হয়,উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ফরিদুল হক শাহিন শিকদারের সাথে,তিনি বলেন হতাশাগ্রস্হ‍্য বিএনপির নেতা কর্মীদের চাঙ্গা করতে আমি উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করছি।দীর্ঘদিন থেকে উপজেলা বিএনপির নেতাকর্মীরা হতাশায় ভূগছেন। হতাশাগ্রস্হ‍্য নেতা কর্মীদের মনোবল ফিরিয়ে আনতে এবং মাদকমুক্ত উপজেলা গড়তে আমি নির্বাচনের সিদ্ধান্ত নিয়েছি। আমার দল আমাকে বহিষ্কার করলেও আমি আসন্ন উপজেলা নির্বাচনে অংশ নিব। নির্বাচন সুষ্ঠু হলে জয়ের ব‍্যাপারে শতভাগ আশাবাদী তিনি।
উপজেলা নির্বাচন কর্মকর্তা সাঈফ আহম্মেদ নাসিম বলেন তপশীল অনুযায়ী ০২ মে বৃহস্পতিবার ছিল মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ দিন। আগামী ০৫ মে যাছাই বাছাই ১২ মে প্রত‍্যাহার ও ১৩ মে প্রতীক বরাদ্দের দিন ধায‍্য আছে। আগামী ২৯ মে এই উপজেলার নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলার মোট ভোটার সংখ‍্যা ১ লক্ষ ৯৮ হাজার ৭৩৪ জন। 

114