বাংলাদেশ

ছিনতাইকারীর হামলায় এসআইসহ দুই পথচারি আহত 

নিজস্ব প্রতিবেদক   রংপুর

০২ ফেব্রুয়ারি ২০২৪


| ছবি: 

রংপুরের বদরগঞ্জে গভীর রাতে ছিনতাইকারীর হামলায় পুলিশের উপপরিদর্শকসহ (এসআই) অপর দুই পথচারিকে পিটিয়ে আহত করার ঘটনার খবর পাওয়া গেছে। আহত এসআই মেহেদী হাসান বদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন বলে জানা যায়। ঘটনাটি ঘটে বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে উপজেলার দামোদরপুর ইউনিয়নের লালদীঘি-বদরগঞ্জ সড়কের কদমতলী নামক স্থানে। এসময় তার সাথে ধস্তাধস্তি হলে এসআই মেহেদী হাসানসহ অপর দুই পথচারী গুরুতর আহত হন। পরে তাদের উদ্ধার করে বদরগঞ্জ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। এদের মধ্যে বদরগঞ্জ পৌরশহরের থানাপাড়া এলাকার অরুপ নামেও একজন মারাত্নকভাবে আহত হন। বদরগঞ্জ থেকে সদ্য বদলী হওয়া এসআই মেহেদী হাসান বর্তমানে রংপুর পুলিশ লাইনে কর্মরত। 
বিভিন্ন সুত্র ও স্থানীয়রা জানান, বৃহ¯পতিবার গভীর রাতে উপজেলার লালদীঘি-বদরগঞ্জ সড়কের দামোদরপুর ইউনিয়নের কদমতলীর একটি ইটভাটা এলাকায় একদল ডাকাত সড়কে গাছ ফেলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। পরে  দৃবৃর্ত্তের দল পথচারীদের গতিরোধ করে ছিনতাই ও ডাকাতি করছিল। এসময় ডাকাত দল প্রথমে দুই পথচারিকে আটক করে তাদেরকে ঠাণ্ডার মধ্যে রাস্তার পাশে একটি গাছের গোড়ায় হাত-পা বেধে রাখে। একই সময় বদরগঞ্জ থেকে সদ্য বদলী হওয়া এসআই মেহেদী হাসান মোটরসাইকেল নিয়ে তারাগঞ্জ থেকে বদরগঞ্জের বাসায় ফিরছিলেন। দুবৃর্ত্তরা সড়কে গাছের গুড়ি ফেলে তাকেও আটক করে। পরে তিনি পুলিশের এসআই পরিচয় দিলেও রেহাই পাননি তিনি। তাকে মারপিট করা হয়। এতে উভয় পক্ষের মধ্যে ধস্তাধস্তি হলে এসআই গুরুতর আহত হন। 
এ বিষয়ে ঘটনাস্থলের পাশের বাড়ির মো. সেলিম মিয়া ও মুক্তার হোসেন জানান, সাদা পোশাকে মোটরসাইকেল যোগে বদরগঞ্জ থানার এসআই মেহেদী হাসান বদরগঞ্জ অভিমুখে যাচ্ছিলেন। এসময় অপর ২ জন ঘটনাস্থলে পৌঁছালে উপস্থিত ডাকাত দল তাদের প্রথমে পথ রোধ করে। গাছের সাথে বেঁধে রেখে সাথে থাকা মোবাইল ফোন, মোটরসাইকেলসহ যাবতীয় কিছু ছিনিয়ে নেয়। এসআই মেহেদী হাসান ছিনতাইকারীদের বাধা দেওয়ার চেষ্টা করলে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি আঘাত করে। ডাকাতদলের কোপে এসআই মেহেদী হাসানসহ বেশ কয়েকজন আহত। পরে তাদের চিৎকারে এলাকার লোকজন এগিয়ে আসলে ডাকাত দল পুলিশের মোটরসাইকেল ফেলে চলে যায়। 
বিষয়টি জানতে বদরগঞ্জ থানার ওসি আব্দুল লতিফের সাথে যোগাযোগ করা হলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি। তবে বদরগঞ্জ থানার ডিউটি অফিসার জানান, এসআই মেহেদী হাসানের ওপর হামলার বিষয়টি নিয়ে তারা উদ্বিগ্ন। প্রকৃত অপরাধীদের ধরতে অভিযান চালানো হচ্ছে। 
রংপুর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম সাংবাদিকদের জানান, এসআই মেহেদী হাসান রাতে বদরগঞ্জ-সৈয়দপুর রোড হয়ে বদরগঞ্জে ফেরার পথে দুর্বৃত্তরা তার পথরোধ করে।
বদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) শাকীর মোবাস্বির বলেন, বৃহস্পতিবার দিবাগত রাত দুইটার দিকে এসআই মেহেদী হাসানকে চিকিৎসা দেওয়া হয়। তিনি মাথায় আঘাত প্রাপ্ত হন। আঘাতের মাত্রা গুরুতর হওয়ায় রাতেই তাকে রংপুরে প্রয়োজনীয় চিকিৎসা নেওয়ার পরামর্শ দেওয়া হয়।

22