বাংলাদেশ

সৈয়দপুরে বীর মুক্তিযোদ্ধাদের অবস্থান কর্মসূচি পালিত

প্রতিনিধি সৈয়দপুর   নীলফামারী

০৯ জুন ২০২৪


| ছবি: প্রতিনিধিঃ

নীলফামারীর সৈয়দপুরে মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের ব্যানারে দুই ঘন্টাব্যাপী অবস্থান কর্মসূচি পালিত হয়েছে। শহরের কুখ্যাত রাজাকার নঈম খান ওরফে নঈম গুন্ডাকে পুলিশ কর্মকর্তা কর্তৃক এক মামলায় স্বাধীনতার স্বপক্ষের ব্যক্তি উল্লেখপূর্বক আদালতে প্রতিবেদন দেয়ার প্রতিবাদে ওই অবস্থান কর্মসূচি করা হয়। রোববার (৯ জুন) দুপুরে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে ওই অবস্থান কর্মসূচিতে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সদস্যরা অংশ নেন।  বেলা ১১ টা থেকে দুই ঘন্টাব্যাপী অবস্থান কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মির্জা সালাহউদ্দিন বেগ, বীর মুক্তিযোদ্ধা মো. ইউনুছ আলী, বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, বীর মুক্তিযোদ্ধা শাসসুল হক সরকার, বীর মুক্তিযোদ্ধা মোনায়মুল হক, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সৈয়দপুর শাখার আহবায়ক অ্যাডভোকেট সুজাউদ্দৌল্লাহ সুজা বীরমুক্তিযোদ্ধার স্ত্রী রোকেয়া ও আলম আরা, বীর মুক্তিযোদ্ধার সন্তান শাহনাজ পারভীন, মাহফুজা আক্তার, মো. মিজানুর রহমান প্রমুখ। 

 এ সময় বক্তারা বলেন, নঈম খান ওরফে নঈম গুন্ডা শহরের একজন চিহ্নিত রাজাকার ছিলেন।  অথচ মহান স্বাধীনতার ৫৩ বছর পর সম্প্রতি  রংপুর সাইবার ট্রাইব্যুনাল আদালতে দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদনে রাজাকার নঈম খানকে স্বাধীনতার স্বপক্ষে ব্যক্তি বলে উল্লেখ করা হয়েছে। আর ওই ইতিহাস বিকৃতি করা প্রতিবেদনটি আদালতে দাখিল করেছেন নীলফামারীর সিআইডির পরিদর্শক রেজাউল করিম। বক্তারা ওই প্রতিবেদন দাখিলকারী পুলিশ কর্মকর্তার অবিলম্বে অপসারণ ও শাস্তির দাবি করেন। অন্যথায় আগামী কঠোর আন্দোলন কর্মসূচি গড়ে তোলার হুঁশিয়ারি উচ্চারন করেন।
পরে অবস্থান কর্মসূচি শেষে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নুর-ই-আলম সিদ্দিকীর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি প্রদান করা হয়। স্মারকলিপিতে ওই পুলিশ কর্মকর্তার ইতিহাস বিকৃতির অপকর্ম তুলে ধরে তার অপসারণ ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানোনো হয়েছে। 

9