বাংলাদেশ

রংপুরে রাস্তা নিয়ে বিরোধে নিহত এক আটক দুই

প্রতিনিধি পীরগাছা   রংপুর

২৬ মে ২০২৪


| ছবি: সংগৃহীত

রংপুরের পীরগাছায় চাচাতো ভাইয়ের লাঠির আঘাতে এমদাদুল হক (৫৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। রোববার(২৬মে) ভোরে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে গতকাল শনিবার রাতে উপজেলার ইটাকুমারী ইউনিয়নের গঙ্গানারায়ণ গ্রামে এ ঘটনা ঘটে। নিহত এমদাদুল হক উপজেলার ইটাকুমারী ইউনিয়নের গঙ্গানারায়ণ গ্রামের মৃত নজ্জম আলীর ছেলে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য দুই নারীকে আটক করেছে পুলিশ। পুলিশ ও স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ধরে এমদাদুল হকের সঙ্গে চাচাতো ভাই মৃত বাবু কাশেমের ছেলে জাহিদুল ইসলাম ও জাফর আলীর চলাচলের রাস্তা নিয়ে বিরোধ চলে আসছিল। ওই রাস্তা দিয়ে জাহিদুল ও জাফরের মুরগির খামারে যাতায়াত করতে হয়। গতকাল শনিবার রাত সাড়ে ৯টার দিকে খামারের মুরগী ক্রয় করার জন্য একটি পিকআপ ভ্যান আসে। এ সময় রাস্তা থাকা স্বত্তেও নিহত এমদাদুলের ছোট ভাই আসাদুলের  জমির কাটা ধান ও খড়ের পালার ওপর দিয়ে পিকআপ ভ্যানটি নিয়ে যাওয়া হয়। এতে ক্ষিপ্ত হয়ে আসাদুল ড্রাইভারকে গালাগালি করেন। পরে জাহিদুল ও জাফর আসাদুলের কথায় প্রতিবাদ করলে উভয় পক্ষ দ্বন্দ্বে জড়িয়ে পড়েন। এক পর্যায়ে তর্ক-বিতর্কসহ উভয় পক্ষের মধ্যে মারপিট শুরু হয়। এ ঘটনায় এমদাদুল হকসহ চারজন গুরুতর আহত হন। এলাকাবাসী গুরুতর আহত অবস্থায় তাদের উদ্ধার করে প্রথমে পীরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পরে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রবিবার ভোরে এমদাদুল হকের মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের আরেক ভাই আসাদুজ্জামান বাদী হয়ে পীরগাছা থানায় মামলা করলে পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য জাহিদুল হকের স্ত্রী লিপি বেগম (২৮) ও রিয়াজুল হকের স্ত্রী মনোয়ারা বেগমকে (৪৫) আটক করে।
পীরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুশান্ত কুমার সরকার বলেন, হামলায় নিহত এমদাদুল হকের ভাই আসাদুজ্জামান বাদী হয়ে মামলা করেছেন। এই ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য দুই নারীকে আটক করা হয়েছে।

41