বাংলাদেশ

মুক্তিযোদ্ধার সস্তানদের ৩০শতাংশ কোটার দাবিতে বিক্ষোভ সমাবেশ ও স্মারক লিপি প্রদান

জুলহাস উদ্দীন তেতুলিয়া   পঞ্চগড়

১৩ জুন ২০২৪


| ছবি: প্রতিনিধিঃ

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় মুক্তিযোদ্ধার সস্তান, নাতি-নাতনীদের সরকারি চাকুরিতে ৩০% কোটা পুনঃ বহালের দাবিতে তেঁতুলিয়া উপজেলায় বিক্ষোভ সমাবেশ ও স্মারক লিপি প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার তেঁতুলিয়া ঐতিহ্য বাহী তেতুল তোলায় উপজেলার সকল মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তানদের আয়োজনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশ চলাকালে বক্তব্য রাখেন,যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আইয়ুব আলী,বীব মুক্তিযোদ্ধা নায়েব আলী,উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডো আহবায়ক খন্দকার শামসুজ্জামান নাহিদ, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডো সদস্য খন্দকার সামসুজ্জোহা নিয়াজিদ, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান সদস্য সচিব আঃ রাজ্জাকসহ অনেকে।  
 
বক্তারা, মুক্তিযোদ্ধার সন্তান, নাতি-নাতনীদের সরকারি চাকুরিতে ৩০%কোটা বাতিলের প্রতিবাদ জানান এবং কোটা পুনঃ বহালের জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে অনুরোধ জানান।

পরে উপজেলা নির্বাহী অফিসার ফজলে রাব্বি মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করা হয়। এসময় বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান (বীর প্রতীক), সহকারী কমিশনার (ভুমি) মাহবুবুল হাসান, বীর মুক্তিযোদ্ধাগণ ও সন্তান কমান্ডের নেতৃবৃন্দ সহ গণমাধ্যমকর্মী গণ উপস্থিত ছিলেন।

113