বাংলাদেশ

দেবীগঞ্জে ফুটপাত নির্মাণ কাজের উদ্বোধন করলেন পৌর মেয়র আবু বকর সিদ্দিক

প্রতিনিধি দেবীগঞ্জ   পঞ্চগড়

০৬ জুন ২০২৪


| ছবি: প্রতিনিধিঃ

পঞ্চগড়ের দেবীগঞ্জ পৌরসভায় প্রথম বারের মতো ফুটপাত নির্মাণ কাজের উদ্বোধন করেন পৌর মেয়র আবু বকর সিদ্দিক। বুধবার (৫জুন) দুপুর ১২ টার দিকে শহরের ৬নং ওয়ার্ডে এনএন সরকারি উচ্চ বিদ্যালয়ের সামনে ফুটপাত নির্মাণ কাজের উদ্বোধন করেন তিনি।

এ সময়, উপস্থিত ছিলেন পৌরসভা মেয়র আবু বকর সিদ্দিক সহ, দেবীগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রিতু আক্তার, দেবীগঞ্জ পৌরসভার সকল ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দ, পৌরসভা কার্যালয়ের প্রকৌশলী সহ বিভিন্ন কর্মকর্তাগন, উক্ত কাজের ঠিকাদারী প্রতিষ্ঠান প্রধান ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
বিশ্ব ব্যাংকের অর্থায়নে ও দেবীগঞ্জ পৌরসভার উদ্যোগে পৌর শহরের চৌরাস্তা থেকে শুরু করে এনএন উচ্চ বিদ্যালয়ের সামনে হয়ে পায়রা চত্বর পর্যন্ত এবং সেখান স্কুলের বাউন্ডারি ঘেষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পর্যন্ত ফুটপাতে নির্বিঘ্নে চলাচলের জন্য এই কাজের উদ্বোধন করা হয়। প্রায় ৮৮ লক্ষ টাকা ব্যায়ে নির্মিত এই ফুটপাতের দৈর্ঘ্য ১ হাজার ১০ মিটার এবং প্রস্থ দেড় মিটার। কাজটি করবে রাব্বি ইন্টারন্যাশনাল কনস্ট্রাকশন ঠিকাদারি প্রতিষ্ঠান।

অত্র এলাকাটিতে দেবীগঞ্জ উপজেলার সকল সরকারি বেসরকারি কার্যালয় সহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের অবস্থান। এলাকাটি জনবহুল এবং অত্র এলাকায় স্কুল কলেজ, মাদ্রাসা শিক্ষার্থীদের চলাচলের জন্য জন গুরুত্বপূর্ণ বিধায় দেবীগঞ্জ পৌরসভা ফুটপাত নির্মানের এ উদ্যেগ নেয়। এছাড়া এই ফুটপাত ব্যবহার করবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসা মানুষ, রয়েছে খেলার মাঠ, শেখ রাসেল মিনি স্টেডিয়াম সহ আরো কিছু গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান।

এসময় মেয়র আবু বকর সিদ্দিক বলেন, পথচারীরা যাতে করে নির্বিঘ্নে চলাচল করতে পারে, সেই সাথেই স্কুল কলেজের ছাত্রছাত্রীরা দুর্ঘটনা সম্মুখীন যেন না হয় সেজন্যই এই ফুটপাত নির্মাণ করার পরিকল্পনা।  তাছাড়া এই সড়কটি পৌরসভার জনবহুল সড়ক এবং এই সড়ক ঘিরেই রয়েছে উপজেলা সরকারি বেসরকারি সকল ধরনের কার্যালয়। তাই ভবিষ্যতের কথা চিন্তা করে আমরা এই উদ্যোগ গ্রহণ করেছি।

23