বাংলাদেশ

রংপুরে পর্দা উঠলো  মাসব্যাপী রংপুর  শিল্প ও বাণিজ্য মেলার

নিজস্ব প্রতিবেদক   রংপুর

০৩ ফেব্রুয়ারি ২০২৪


| ছবি: 

০৩ ফেব্রুয়ারি ২০২৪, সম্ভাবনাময় রংপুর অঞ্চলকে এগিয়ে নিতে বর্ণিল আয়োজনে পুলিশ লাইন্স মাঠ, রংপুরে পর্দা উঠলো  মাসব্যাপী রংপুর শিল্প ও বাণিজ্য মেলার। শনিবার (০৩ ফেব্রুয়ারি,২৪) বিকেলে বেলুন ও পায়রা এবং ফিতা কেটে মেলার আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন নৌ-পরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহ্মুদ চৌধুরী, এমপি।  রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি মাসব্যাপী এ মেলার আয়োজন করেছে।
রংপুর চেম্বারের সভাপতি মোঃ আকবর আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর বিভাগের বিভাগীয় কমিশনার মোঃ হাবিবুর রহমান, রংপুর মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার  (ডিআইজি), মোঃ মনিরুজ্জামান, বিপিএম (বার), পিপিএম (বার), রংপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও রংপুর চেম্বারের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ মোছাদ্দেক হোসেন বাবলু, রংপুরের জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, রংপুরের পুলিশ সুপার মোঃ ফেরদৌস আলী চৌধুরী, বাংলাদেশ আওয়ামীলীগ রংপুর মহানগর শাখার আহ্বায়ক ডাঃ মোঃ দেলোয়ার হোসেন, বাংলাদেশ আওয়ামীলীগ রংপুর মহানগর শাখার যুগ্ম আহ্বায়ক ও রংপুর চেম্বারের সাবেক সভাপতি মোঃ আবুল কাশেম, বাংলাদেশ আওয়ামীলীগ রংপুর জেলা শাখার যুগ্ম  আহ্বায়ক অধ্যাপক মাজেদ আলী বাবুল, বাংলাদেশ আওয়ামীলীগ রংপুর জেলা শাখার যুুগ্ম আহ্বায়ক ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মোঃ আনোয়ারুল ইসলাম, বাংলাদেশ আওয়ামীলীগ রংপুর জেলা শাখার যুুগ্ম আহ্বায়ক মোঃ জয়নাল আবেদীন ও রংপুর চেম্বারের সিনিয়র সহ-সভাপতি ও মেলা পরিচালনা কমিটির আহ্বায়ক আবু হেনা মোঃ রেজওয়ানুল করিম। রংপুর চেম্বারের সিনিয়র সহ-সভাপতি ও মেলা পরিচালনা কমিটির আহ্বায়ক আবু হেনা মোঃ রেজওয়ানুল করিম জানান, মেলা ঘিরে নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা। সিসি ক্যামেরা দ্বারা সার্বক্ষণিক পর্যবেক্ষণ করা হবে সবকিছু। মাসব্যাপী  মেলায় থাকছে ৭টি প্যাভিলিয়নসহ ১১০ টি স্টল। স্টলগুলোতে থাকছে নারী উদ্যোক্তাদের তৈরি পণ্য, প্রসাধনী, জুতা, খেলনা, ক্রোকারিজ, হস্তশিল্প, তাতের শাড়ী, থ্রিপিস, গার্মেন্টস পণ্যসহ হরেক রকমের সুস্বাদু খাবারের দোকান। মেলায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা উদ্যোক্তারা স্টলগুলোতে সাশ্রয়ী মূল্যে তাদের পণ্য সামগ্রী বিক্রয় করবে। শিল্প ও বাণিজ্য মেলা চলবে প্রতিদিন বেলা ১২ টা থেকে রাত ৯ টা পর্যন্ত এবং মেলার প্রবেশ টিকিট মূল্য ধরা হয়েছে ২০ টাকা।
তিনি আরো জানান, তাজমহলের আদলে সাজানো হয়েছে রংপুর শিল্প ও বাণিজ্য মেলার প্রধান ফটক। মেলা জুড়ে থাকছে বর্ণিল আলোকসজ্জা-যা দর্শনার্থীদের বাড়তি আনন্দ দেবে বলে আমরা আশাবাদী। এছাড়া শিশুদের বিনোদনের জন্য থাকছে ড্রাইগন ট্রেন, বেবি ট্রেন, হাতি-ঘোড়া, ওয়াটার বোর্ড, ডিজিটাল নৌকা, ডিজিটাল নাগরদোলা, হ্যানিচিং, ভূতের বাড়ী, সিপ্লার, জ্যাম্পপিং রাইডস ও খাবারের দোকানসহ জমজমাট আয়োজন দর্শণার্থীদের নজর কাড়বে। এছাড়া দর্শনার্থীদের জন্য নান্দনিক ড্যানসিং পানির ফোয়ারার পাশাপার্শি থাকছে সেলফি টাওয়ার ও সেলফি জোন। এছাড়াও দর্শণার্থীদের সুবিধার্থে মেলা প্রাঙ্গণে তৈরী করা হয়েছে অস্থায়ী নামাজ ঘর ও শৌচাগার। মেলার সার্বিক ব্যবস্থাপনায় রয়েছে প্রিন্স ইভেন্ট ম্যানেজমেন্ট, রংপুর
 

26