বাংলাদেশ

বিতর্কিত নতুন শিক্ষা কারিকুলাম বাতিলসহ বিভিন্ন দাবিতে বিক্ষোভ 

শাহাদত হোসেন মিশুক   গাইবান্ধা

৩১ জানুয়ারী ২০২৪


| ছবি: 

বিতর্কিত নতুন শিক্ষা কারিকুলাম বাতিল এবং ট্রান্সজেন্ডার ও সমকামিতাকে বৈধতা দেয়ার পাঁয়তারার প্রতিবাদে  গাইবান্ধায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার ইসলামী আন্দোলন বাংলাদেশ গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে এসব অনুষ্ঠিত হয়। একটি বিক্ষোভ মিছিল কাচারী বাজার এলাকা থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুন:রায় সেখানে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক সমাবেশ করে তারা। 
ইসলামী আন্দোলন বাংলাদেশ গাইবান্ধা জেলা সভাপতি আব্দুল মাজেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সংগঠনের জেলা শাখার সাধারণ সম্পাদক মুফতি আল আমিন বিন হোসাইন, ইসলামী ছাত্র আন্দোলন জেলা সভাপতি মো. শাহাজ উদ্দিন রিয়াদ, ইসলামী যুব আন্দোলন জেলা সভাপতি হাফেজ সোহেল রানা, শ্রমিক আন্দোলনের সহ-সভাপতি মাওলানা হাবিবুর রহমান, পলাশবাড়ি থানা যুব আন্দোলন সভাপতি আমিনুর রহমান বুলবুল, সাঘাটা থানা সভাপতি মাওলানা মো. মনির উদ্দিন, গোবিন্দগঞ্জ থানা সভাপতি মাওলানা আকরাম হোসেন প্রমুখ। 
বক্তারা বলেন, বিতর্কিত নতুন শিক্ষা কারিকুলাম বাতিল এবং ট্রান্সজেন্ডার ও সমকামিতাকে বৈধতা দেয়ার পাঁয়তারার প্রতিবাদসহ ভোটারবিহীন অবৈধ নির্বাচনের মাধ্যমে গঠিত সংসদ বাতিল করে পুন:নির্বাচনের দাবি জানান।

26