বাংলাদেশ

তেঁতুলিয়ায় নিলাম ছাড়াই কালোবাজারে চা

নিজস্ব প্রতিবেদক   পঞ্চগড়

৩১ মে ২০২৪


| ছবি: প্রতিনিধিঃ

তেঁতুলিয়া উপজেলায় অবৈধ পথে চা বিক্রির চেষ্টা করা ৫শ কেজি চা জব্দ করেছে চা বোর্ড। এ ঘটনায় হোতাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশ চা বোর্ড পঞ্চগড় আঞ্চলিক কার্যালয়ের উন্নয়ন কর্মকর্তা আমির হোসেন। এর আগে গত বুধবার বিকেলে তেঁতুলিয়ার ভজনপুর পেট্রোল পাম্প এলাকা থেকে ১০ বস্তা চা আটক করে চা বোর্ডের কর্মকর্তার কাছে তুলে দেন স্থানীয়রা। এ চা গুলো নিলাম ছাড়াই কুরিয়ারের মাধ্যমে বিক্রি করার চেষ্টা করা হচ্ছিল বলে জানা গেছে।                                                                                                                                                 
স্থানীয়রা ও চা বোর্ড জানায়, বুধবার বিকেলে শালবাহান থেকে ব্যাটারি চালিত ইজিবাইকের মাধ্যমে প্রস্তুতকৃত চা ১০ বস্তা পঞ্চগড়ের দিকে নিয়ে যাওয়া হচ্ছিলো। ইজিবাইকটি ভজনপুর পেট্রোল পাম্প পর্যন্ত গেলে স্থানীয়রা ইজিবাইকটি থামিয়ে বস্তাগুলো কিসের তা জানার চেষ্টা করে। পরে বস্তাগুলো চা নিশ্চিত হয়ে চা বোর্ডের জেলা আঞ্চলিক কার্যালয়ে দ্রুত খবর দিলে চা বোর্ড দ্রুত ঘটনাস্থলে গিয়ে ১০ বস্তা চা জব্দ করেন। এ সময় ৫০ কেজি হিসেবে ১০টি বস্তা পাওয়া যায়। বস্তাগুলোতে সুরমা ও পূর্ণিমা চা ফ্যাক্টরির নাম লেখা দেখা গেছে। চা গুলোর বাজার মূল্য ৮০ হাজার টাকা বলে জানা গেছে।                                                          
বাংলাদেশ চা বোর্ড পঞ্চগড় আঞ্চলিক অফিসের উন্নয়ন কর্মকর্তা আমির হোসেন বলেন, ভজনপুর এলাকায় ১০ বস্তা চা স্থানীয়রা আটক করে চা বোর্ডকে খবর দিলে আমরা সেখানে পৌছালে চা গুলো জব্দ করা হয়। রাতে জব্দ করা চা বোর্ডের পঞ্চগড় আঞ্চলিক অফিসে নেওয়া হয়। চা গুলো নিলাম ছাড়াই বিক্রির চেষ্টা করছিলেন তারা। সামনে চা দিবস রয়েছে। বিষয়টি চা বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবগত করা হয়েছে। এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

35