বাংলাদেশ

সৈয়দপুরে আশ্রয়ণ-২ প্রকল্পের জমি ও গৃহ পেলেন আরো ১১০ জন ভূমিহীনরা

প্রতিনিধি সৈয়দপুর   নীলফামারী

১১ জুন ২০২৪


| ছবি: প্রতিনিধিঃ

প্রধানমন্ত্রী অগ্রাধিকার ভিত্তিক আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নীলফামারীর  সৈয়দপুর উপজেলায় জমি ও গৃহ পেয়েছেন  আরো ১১০ জন ভূমিহীন ও গৃহহীন পরিবার। মঙ্গলবার (১১ জুন) বেলা ১১টায় প্রধানমন্ত্রী  শেখ হাসিনা ঢাকা গণভবন থেকে ভিডিও কনফারেন্সে মাধ্যমে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। সেই সঙ্গে নীলফামারীর সৈয়দপুর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন উপজেলা হিসেবে ঘোষণা করা হয়েছে। এ উপলক্ষে
নীলফামারীর সৈয়দপুর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে ওই জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। 
এতে নীলফামারী জেলা প্রশাসক পঙ্কজ  ঘোষ প্রধান অতিথি হিসেবে উপস্থিত  থেকে সুবিধাভোগীদের হাতে জমি ও গৃহের প্রয়োজনীয় কাগজপত্র তুলে দেন। 
  সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)   মো. নুর-ই -আলম সিদ্দিকীর সভাপতিত্বে  উদ্বোধনী অনুষ্ঠানে  উপজেলা পরিষদের  চেয়ারম্যান  মো. রিয়াদ আরফান সরকার রানা, সাবেক  চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি  মো.  মোখছেদুল  মোমিন, ভাইস চেয়ারম্যান মহসিন মন্ডল মিঠু, মহিলা ভাইস চেয়ারম্যান  মোছা. সানজিদা বেগম লাকী, সহকারী কমিশনার (ভূমি)  মো. আমিনুল ইসলাম,  থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহা আলম, বীরমুক্তিযােদ্ধা একেএম ফজলুল হক, বীরমুক্তিযোদ্ধা জিকরুল হক, বীরমুক্তিযোদ্ধা মির্জা সালাহউদ্দিন  বেগ, বাঙ্গালীপুর ইউনিয়নের  চেয়ারম্যান ডা. মো. শাহাজাদা সরকার,  কামারপুকুর ইউনিয়নের চেয়ারম্যান আনোয়ার  হোসেন, কাশিরাম বেলপুকুর ইউনিয়নের চেয়ারম্যান লানচু হাসান  চৌধুরী, বোতলাগাড়ী ইউনিয়নের চেয়ারম্যান মনিরুজ্জামান জুন,  জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ আশ্রয়ণ-২ প্রকল্পের সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন। 
 সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের পূর্ব অসুরখাই কোরআনীপাড়ার  সুবিধাভোগী আব্দুল জব্বার।  তিনি জানান, তাঁর নিজের কোন ভূমি ও গৃহ  নেই। এতোদিন অন্যের জায়গায় একটি ঝুঁপড়ি তুলে কোন রকমে দিনযাপন করে আসছিলেন।  প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সরকারের দেয়া জমি ও ঘরে এখন আমার মাথা গোঁজার ঠাঁই হয়েছিল। তিনি বলেন,আমি কখইেন কল্পনা করেনি পাকা ঘরে থাকতে পাবরো। আজ আমার পাকা ঘরে থাকার ব্যবস্থা করেছেন প্রধানমন্ত্রী। তিনি বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া করেন।
 তাঁর মতো সৈয়দপুর উপজেলার বিভিন্ন এলাকার  ১১০টি ভূমি ও গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকারভিত্তিক আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় দুই শতাংশ জমি বন্দোবস্ত প্রদানপূর্বক দুইকক্ষ বিশিষ্ট সেমিপাকা পাকা গৃহ হস্তান্তর করা হয়েছে। 
                                                                       

33