বাংলাদেশ

গঙ্গাচড়ায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলেন ১'শ গৃহহীন ও ভূমিহীন

মাহফুজার রহমান, গংগাচড়া   রংপুর

১১ জুন ২০২৪


| ছবি: সংগৃহীত

মঙ্গলবার গণভবন  থেকে সারাদেশে ১৮,৫৬৬ টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে জমি ও ঘর হস্তান্তরের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক সাথে গঙ্গাচড়া সহ ৭০ টি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষণাও করেন তিনি। জমি ও ঘর হস্তান্তর উপলক্ষে গঙ্গাচড়া উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা মাল্টিপারপাস হলরুম থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জমি ও ঘর হস্তান্তর অনুষ্ঠানটি বিটিভিতে  সম্প্রচারের পর উক্ত  উপজেলার উপকারভোগীদের হাতে জমি ও ঘরের দলিল তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার। 

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক রেজাউল করিম (রাজস্ব), উপজেলা নির্বাহী অফিসার নাহিদ তামান্না, সহকারী কমিশনার (ভূমি), নয়ন কুমার সাহা, গঙ্গাচড়া মডেল থানা অফিসার ইনচার্জ মাসুমুর রহমান, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ,  মুক্তিযোদ্ধা, রাজনৈতিক ব্যাক্তিবর্গ, সাংবাদিকবৃন্দ ও উপকারভোগীগণ উপস্থিত ছিলেন। এসময় সহকারী কমিশনার ভূমি নয়ন কুমার সাহা বলেন,সম্পূর্ণ সরকারি অর্থায়নে বিপুলসংখ্যক ভূমিহীন ও গৃহহীন মানুষকে জমির মালিকানাসহ বাড়ি নির্মাণের মাধ্যমে স্থায়ীভাবে বসবাসের সুযোগ সৃষ্টি করে সরকার নজির স্থাপন করেছেন। 

একই বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার নাহিদ তামান্না বলেন,মুজিববর্ষে বর্তমান সরকারের মাননীয়  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীন অসংখ্য পরিবারকে বাড়ি  ঘর করে দিয়েছেন। সরকারের এই মহতী  উদ্যোগই বিশ্বব্যাপী সরকারকে  প্রশংসিত করছে ।

19