বাংলাদেশ

সাঘাটা-ফুলছড়িতে আন্তর্জাতিক মানের শিক্ষাপ্রতিষ্ঠান গড়তে চাই -রিপন এমপি

শাহাদত হোসেন মিশুক   গাইবান্ধা

১৭ ফেব্রুয়ারি ২০২৪


| ছবি: প্রতিনিধি

গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনের সংসদ সদস্য মাহমুদ হাসান রিপন বলেছেন “সাঘাটা-ফুলছড়িতে আন্তর্জাতিক মানের শিক্ষাপ্রতিষ্ঠান গড়তে চাই”। চরাঞ্চলের শিক্ষারমান উন্নয়নে চরের শিক্ষার্থীদের জন্য স্কুল, কলেজ ও মাদ্রাসা প্রতিষ্ঠার পাশাপাশি চরের শিক্ষা প্রতিষ্ঠানের  শিক্ষকদের জন্য চর ভাতা ও ঝুঁকি ভাতার ব্যবস্থা করা হবে। এলাকার মানুষের কল্যাণে নিজের সব টুকু উজার করে দিতে চাই। 
শনিবার সাঘাটা ডিগ্রী কলেজ মাঠে তাঁকে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। সাঘাটা ডিগ্রী কলেজ আয়োজিত সংসদ সদস্য মাহমুদ হাসান রিপনকে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে কলেজের সভাপতি ডা: মারিয়াম জামান শেখা’র সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের প্রফেসর লুৎফর রহমান, সাঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসাহাক আলী, অধ্যক্ষ সাইদুর রহমান, অফিসার ইনচার্জ মমতাজুল হক,সাঘাটা উপজেলা আওয়ামী লীগ সভাপতি এ্যাড. সামশীল আরেফিন টিটু প্রমুখ।
তিনি আরো বলেন, আমার নির্বাচনী এলাকা সাঘাটা-ফুলছড়ি অবহেলিত উত্তর জনপদের একটি অঞ্চল। দেশের অন্যান্য অঞ্চলের তুলনায় শিক্ষা,স্বাস্থ্য ও যোগাযোগের দিক থেকে এ অঞ্চলের মানুষ অনেক পিছিয়ে। এখন আর পিছিয়ে থাকতে চাই না । জনগণের ভোটে এমপি নির্বাচিত হয়ে এলাকার মানুষের জন্য কাজ করার সুযোগ পেয়েছি। শিক্ষা,স্বাস্থ্য ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ঘটিয়ে সাঘাটা-ফুলছড়িকে উন্নত,সমৃদ্ধ, ক্ষুধা, দারিদ্রমুক্ত স্মাট ও দৃষ্টিনন্দন অঞ্চল গড়তে চাই।
মাহমুদ হাসান রিপন এমপি বলেন, মাত্র এক বছর আগে এমপি নির্বাচিত হয়ে শিক্ষা প্রতিষ্ঠান, হাসপাতাল, রাস্তা পথের উন্নয়ন, রামসাগর ট্রেন চালু করার পাশাপাশি ও নদী ভাঙ্গন রোধ প্রকল্পের কাজ শুরু করেছি। এখন সাঘাটা-ফুলছড়িকে উত্তরাঞ্চলের রাজধানী করার কাজ শুরু করতে চাই। ঢাকা,চট্রগ্রাম ও সিলেট সহ দেশের বিভিন্ন অঞ্চলের সাথে উত্তরাঞ্চলের রেল ও সড়ক যোগাযোগ ব্যবস্থা আরও উন্নত করা হবে। বোনারপাড়া হয়ে রেল পথ ডোয়েল ব্রডগেজে উন্নীত করে সরাসরি ঢাকা,চট্রগাম ও সিলেট এর সাথে উত্তরাঞ্চলের যোগাযোগের জন্য উত্তরাঞ্চল এক্সপ্রেস ট্রেন চালুর পরিকল্পনা চলছে। এছাড়া শিক্ষা ব্যবস্থার উন্নয়নে গাইবান্ধায় একটি বিশ্ব বিদ্যালয় ও মেডিকেল কলেজ স্থাপন  ও যোগাযোগ ব্যবস্থা সহজতর করার জন্য বালাসী-বাহাদুরাবাদ পর্যন্ত ব্রহ্মপুত্র নদের তলদেশে একটি টানেল অথবা ব্রহ্মপুত্র নদের ওপর একটি বহুমুখী সেতু নির্মাণ ও নদীর তীরবর্তী একটি অর্থনৈতিক অঞ্চল গড়ার দাবি জাতীয় সংসদে উস্থাপন করেছি। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হানিনার জন্য সবাই দোয়া করবেন, তিনি চাইলে সবই সম্ভব। জননেত্রী শেখ হাসিনার সমর্থন ও সহযোগীতা পেলে যতদিন সুযোগ পাবো ততদিন এলাকাবাসির পাশে থেকে উন্নয়নের ধারা অব্যহত রেখে সাঘাটা-ফুলছড়ির বাসির মুখে হাসি ফুটানোর জন্য সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাবো ইনশাআল্লাহ। অনুষ্ঠান পরিচালনা করেন প্রভাষক বিষ্ণপদ সিংহ।
 

27