বাংলাদেশ

বদরগঞ্জে অসাম্প্রদায়িক সহনশীল রাষ্ট্র বিনির্মাণে ‘পিস ফ্যাসিলিটেটর গ্রুপ’ গঠন

প্রতিনিধি বদরগঞ্জ   রংপুর

২৮ মে ২০২৪


| ছবি: প্রতিনিধিঃ

একটি উদার অসাম্প্রদায়িক সহনশীল মানবিক সমাজ, রাষ্ট্র বিনির্মাণের লক্ষ্যে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের সহাবস্থান নিশ্চিতকরণ ও ইতিবাচক রাজনৈতিক সংস্কৃতি নির্মাণ করার লক্ষ্যে রংপুরের বদরগঞ্জে ‘পিস ফ্যাসিলিটেটর গ্রুপ’ গঠন করা হয়েছে। মঙ্গলবার (২৮ মে) উপজেলার মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে ওই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। হাঙ্গার প্রজেক্টের আয়োজনে ওই সভায় বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংগঠনের ৩০ জন প্রতিনিধির মধ্য থেকে ৫ জনকে পিস অ্যাম্বাসেডর হিসেবে মনোণীত করা হয়। 
মতবিনিময় সভায় বীর মুক্তিযোদ্ধা মাহবুবার রহমান হাবলুর সভাপতিত্বে বক্তব্য রাখেন, বদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মোহসিনা বেগম. বিএনপির অধ্যাপক রায়হান হাবিব, জাতীয় পার্টির আকমল হোসেন, সিপিবির আলতাফ হোসেন ও সুজন সম্পাদক মাহফুজার রহমান। এছাড়াও হাঙ্গার প্রজেক্ট এর এরিয়া সমন্বয়ক আব্দুর রউফ, জোনাল সমন্বয়ক রাজেস দে।  সভা পরিচালনা করেন ফিল্ড সমন্বয়ক ফরিদা পারভীন। বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, আইনজীবি ইমাম, পুরোহিত ও মহিলা নেতৃত্বের ক্যাটাগরিতে মোট ৩০ জন প্রতিনিধি মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন। 
এদের মধ্যে পাঁচজন প্রতিনিধিকে পিস অ্যাম্বাসেডর হিসেবে মনোণীত করা হয়। তারা হলেন, সাবেক এমপি ও বদরগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি অধ্যাপক পরিতোষ চক্রবর্তী, বদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মোহসিনা বেগম, জাতীয় পার্টির নেতা আকমল হোসেন ও সিপিবি নেতা আলতাফ হোসেন। উপজেলা সমন্বয়ক হিসেবে দায়িত্ব দেওয়া হয় সুজনের সম্পাদক মাহফুজার রহমানকে। 

 

59