বাংলাদেশ

সৈয়দপুরে বোতলাগাড়ী উচ্চ বিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন

নিজস্ব প্রতিবেদক   নীলফামারী

১৬ ফেব্রুয়ারি ২০২৪


| ছবি: 

নীলফামারীর সৈয়দপুরে বোতলাগাড়ী উচ্চ বিদ্যালয়ের চারতলা ভীত বিশিষ্ট একতলা একাডেমিক  ভবনের নির্মাণ কাজে ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।  শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) বেলা ১১টায় উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের বিদ্যালয় চত্বরে নীলফামারী - ৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সিদ্দিকুল আলম সিদ্দিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ওই ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
 এ উপলক্ষে সেখানে একি সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। বীরমুক্তিযোদ্ধা  মো. হামিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্য দেন নীলফামারী -৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সিদ্দিকুল আলম সিদ্দিক।
 বোতলাগাড়ী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক (শারীরিক শিক্ষা) আজিজুল বারী বসুনিয়ার সভাপতিত্বে এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন বোতলাগাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মনিরুজ্জামান জুন,  ইউপি সদস্য মো. রবিউল ইসলাম, বোতলাগাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মো. গোলাম রব্বানী ও বোতলাগাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মো. আব্দুল মালেক প্রমুখ।
প্রধান অতিথি সংসদ সদস্য আলহাজ্ব সিদ্দিকুল আলম সিদ্দিক তাঁর বক্তব্যে বলেন, এ বিদ্যালয়টির জন্য তাঁর বাবা  কুতুব- উল আলম প্রথম জমি দান করেছিলেন। শুধু তাই না বিদ্যালয়ের  জন্য প্রথম ভবনটিও তাঁর বাবাই নির্মাণ করে দিয়েছিলেন। আজ আমি তাঁর সন্তান হয়ে স্থানীয় সংসদ সদস্য হিসেবে একই শিক্ষা প্রতিষ্ঠানটির নতুন একাডেমিক ভবনের নির্মাণ কাজে ভিত্তিপ্রস্তর স্থাপন করলাম। এতে আমার কাছে  অনেক বেশি আনন্দের ও খুশীর বিষয়। তিনি বোতলাগাড়ী উচ্চ বিদ্যালয়ের লেখাপড়া মান উন্নয়ন সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।
 অনুষ্ঠানে  জাতীয় পার্টির নেতা আলতাফ হোসেন, রাকিব খান, সুধীজন,জনপ্রতিনিধি ,বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য ও শিক্ষক-শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন।
 বিদ্যালয় ভবনের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে বিশেষ মোনাজাত করা হয়।
 সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর এ চারতলা ভীত বিশিষ্ট একতলা একাডেমিক ভবন নির্মাণ কাজের বাস্তবায়ন করছেন। এতে প্রায় ৮৫ লাখ টাকা ব্যয় বরাদ্দ ধরা হয়েছে।

22