বাংলাদেশ

ফুলবাড়ীতে ঈদুল আজহা উপলক্ষে ৩৯ হাজার দুস্থ পরিবারের মাঝে চাল বিতরণ

অনিল চন্দ্র রায়,ফুলবাড়ী   কুড়িগ্রাম

১৩ জুন ২০২৪


| ছবি: প্রতিনিধিঃ

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে কুড়িগ্রামের ফুলবাড়ীতে ১০ কেজি করে চাল উপহার পেয়ে খুশি ৩৮ হাজার ৬৩২ জন ভিজিএফ নির্বাচিত সুবিধাভোগী পরিবার। 

এতে এ উপজেলায় মোট ৩৮৬ মেট্রিক টন চাল বরাদ্দ দিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর থেকে এ বরাদ্দ আসছে বলে নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার রেহেনুমা তারান্নুম।

উপজেলা বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) সবুজ কুমার গুপ্ত জানান, উপজেলার ৬ টি ইউনিয়নের চেয়ারম্যান ও সচিব এবং ইউপি সদস্যের উপস্থিতিতে প্রতিটি ইউনিয়ন পরিষদ চত্বরে দুস্থদের মাঝে ঈদের বিশেষ বরাদ্দের ভিজিএফ নির্বাচিত সুবিধা ভোগীদের মাঝে  ১০ কেজি করে চাল বিতরণ চলমান রয়েছে। আগামী দুই এক দিনের মধ্যে চাল বিতরণ সম্পূর্ণ হবে বলে জানান এ কর্মকর্তা।

নাওডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: হাছেন আলী জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার প্রতি ঈদে ১০ কেজি করে চাল দুস্থদের মাঝে উপহার দেন। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের চাল অত্যান্ত সুন্দর পরিবেশে আমি আমার ইউনিয়নে বুধবার ও বৃহস্পতিবার এই দুই দিনে মোট ৫ হাজার ২০০ দুস্থ ও অসহায় পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণের কাজ সম্পূর্ণ করেছি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রেহেনুমা তারান্নুম জানান, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে উপজেলার ৬ টি ইউনিয়নে প্রত্যেক সুবিধাভোগীদের মাঝে ১০ কেজি করে ভিজিএফের চাল সুন্দর পরিবেশে বিতরণ কাজ প্রায় শেষের দিকে। আশাকরি আজ কালের মধ্যে চাল বিতরণ সম্পূর্ণ করা হবে।

42