বাংলাদেশ

নেত্রকোনায় ‘জঙ্গি আস্তানায়’ অভিযানে সরঞ্জাম উদ্ধার

নিউজ ডেস্ক ‍   নেত্রকোনা

০৯ জুন ২০২৪


| ছবি: সংগৃহীত

নেত্রকোনার সদর উপজেলার কাইলাটি ইউনিয়নের ভাসাপাড়া গ্রামের নির্জন স্থানে একটি বাড়িতে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়িটিকে ঘিরে রেখে অভিযান শুরু করে পুলিশ। শনিবার দুপুর থেকে শুরু হওয়া এ অভিযান রোববার (৯ জুন) সকালে ঢাকা থেকে আসা অ্যান্টি টেরোরিজম ও বোমা ডিসপোজাল দল সেখানে অভিযান চালায়। তারাও কিছু গোলা ও প্রশিক্ষণ সরঞ্জাম উদ্ধার ও দুটি ইলেকট্রিক বোমা নিষ্ক্রিয় করে। এর মধ্য দিয়ে বাড়িটিতে অভিযান সমাপ্ত হয়।

অভিযান শেষে প্রেস ব্রিফিং করে গণমাধ্যমকর্মীদের কাছে অভিযানের বিস্তারিত তথ্য তুলে ধরেন ময়মনসিংহ বিভাগীয় পুলিশ রেঞ্জের ডিআইজি মো. শাহ আবিদ হোসেন। এ সময় নেত্রকোনার পুলিশ সুপার ফয়েজ আহমেদসহ পুলিশের বিভিন্ন বিশেষায়িত টিমের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। ব্রিফিংয়ে জানানো হয়, এ বাড়ির মালিক প্রফেসর আব্দুল মান্নান নামে এক ব্যক্তি। তিনি ঢাকায় বসবাস করেন। তবে এই বাড়িটি আরিফ নামে একজনের কাছে ভাড়া দিয়েছিলেন। আরিফই জঙ্গি সংগঠনের লোক। সে গত বৃহস্পতিবার নরসিংদীর রায়পুরা থানায় গ্রেপ্তার হওয়ার পর নেত্রকোনার বাড়িটি জঙ্গি আস্তানার বিষয়টি জানা যায়।

অভিযানে কাউকে গ্রেপ্তার করা সম্ভব না হলেও বাড়ি থেকে পাওয়া ৬টি বোমার বিস্ফোরণ ঘটানো হয়। এছাড়া বিদেশি পিস্তল, খেলনা পিস্তল, হ্যান্ডকাফ, ওয়াকি-টকি ও জঙ্গিদের প্রশিক্ষণে ব্যবহৃত বিভিন্ন ডিভাইসসহ অন্তত ৮০ প্রকার সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে বলেও ব্রিফিংয়ে জানানো হয়। এ বিষয়ে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান ডিআইজি মো. শাহ আবিদ হোসেন।

24