বাংলাদেশ

ভূরুঙ্গামারীতে মৃত্যুর ৪৪ দিন পর কবর থেকে লাশ উত্তলোন

আমিনুর রহমান বাবু, ভুরুঙ্গামারী   কুড়িগ্রাম

০৯ জুন ২০২৪


| ছবি: প্রতিনিধিঃ

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ফয়জার রহমান (৪৫) নামক এক ব্যক্তির মৃত্যুর ৪৪ দিন পর বিজ্ঞ আদালতের নির্দেশে কবর থেকে লাশ উত্তোলন করা হয়েছে। রবিবার (৯ জুন) সকালে ভূরুঙ্গামারী থানা পুলিশের উপস্হিতিতে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যিাজিস্ট্রেট তাহমিদুল ইসলাম উপজেলার বঙ্গ সোনাহাট ইউনিয়নের গনাইর কুটি গ্রাম থেকে লাশটি উত্তোলন করেন। পরে পুলিশ সুরতহাল রিপোর্ট তৈরী করে লাশটি পোস্ট মর্টেমের জন্য কুড়িগ্রাম  মর্গে প্রেরণ করা হয়।

মামলার বিবরণে জানাগেছে, চলতি বছরের  ১৮ এপ্রিল’ উপজেলার বঙ্গ সোনাহাট ইউনিঋনের বানুর কুটি গ্রামে জমাজমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের আঘাতে ফয়জার রহমানসহ আরো দুই ব্যক্তি গুরুতর আহত হয়। আহত অবস্থায় তাদেরকে এলাকাবাসী উদ্ধার করে ওই দিনই ভূরুঙ্গামারী হাসপাতালে ভর্তি করে। গত ২০ এপ্রিল হাসপাতাল কর্তৃপক্ষ তাকে (ফয়জার) ছাড়পত্র প্রদান করে। এ অবস্থায় ফয়জারকে বাড়িতে আনলে তিনি অসুস্থ্য হয়ে পরেন এবং গত ২৫ এপ্রিল মৃত্যু বরণ করেন। এ ব্যাপারে হত্যার অভিযোগ এনে গত ১ মে নিহতের ছেলে হাফিজুর রহমান ভূরুঙ্গামারী থানায় একটি হত্যা মামলা দায়ের করে। পরে কুড়িগ্রামের ভূরুঙ্গামারীর আমলী আদালতের বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রট গত ১৫ মে এক আদেশে দাফনকৃত লাশ কবর থেকে উত্তোলন করে পোষ্ট মর্টেমের নির্দেশ দেন।

 ভূরুঙ্গামারী উপজেলার সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিদুল ইসলাম বলেন, বিজ্ঞ আদালতের নির্দেশে এবং বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট কুড়িগ্রাম কর্তৃক আদেশ প্রাপ্ত হয়ে কবর থেকে লাশ উত্তোলন করা হয়েছে। অন্যান্য প্রক্রিয়া সম্পন্ন করে লাশটি কুড়িগ্রাম মর্গে পাঠানো হবে।

ভূরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল আমিন বলেন, বাদীর অভিযোগের ভিত্তিতে বিজ্ঞ আদালতের নির্দেশে লাশ উত্তোলন করা হয়েছে। পোস্ট মর্টেম রিপোর্ট পাবার পর প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

44