বাংলাদেশ

পঞ্চগড়ে সীমান্তে হত্যার প্রতিবাদে জাগপার গণমিছিল

আবু সালেহ মোঃ রায়হান   পঞ্চগড়

১১ মে ২০২৪


| ছবি: প্রতিনিধিঃ

পঞ্চগড়ে সীমান্তে হত্যার প্রতিবাদে গণমিছিল করেছে জাতীয় গণতান্তিক পার্টি (জাগপা)। শনিবার (১১মে) বিকেলে পঞ্চগড় জেলা শহরের বকুলতলা এলাকার জাগপার জেলা কার্যালয় থেকে মাইক্রোবাস, মোটরসাইকেল ও পিকআপ যোগে জাগপার নেতারা গণমিছিল নিয়ে রওনা হন তেঁতুলিয়ার খয়খাটপাড়া দরগাসিং সীমান্তের উদ্দেশ্যে। গণমিছিলে নেতৃত্ব দেন জাগপার কেন্দ্রীয় সহ-সভাপতি ও দলের মুখপাত্র রাশেদ প্রধান।  পরে তেঁতুলিয়া উপজেলার তিরনইহাট এলাকায় পথসভা করেন জাগপা নেতা রাশেদ প্রধান।
এ সময় তিনি সীমান্ত হত্যা বন্ধ করার জন্য জোর দাবি জানিয়ে বলেন, সম্প্রতি তেঁতুলিয়ার খয়খাটপাড়া দরগাসিং সীমান্তে দুই বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা করেছে বিএসএফ। এভাবে প্রতিনিয়ত বিভিন্ন সীমান্তে তারা গুলি করে মানুষ হত্যা করছে। তাদের যে আগ্রাসন ও হত্যাকান্ড তার কোন প্রতিবাদ করতে পারছেনা আমাদের সরকার। এই পুতুল সরকার দিল্লির ক্ষমতায় দিল্লির প্ররোচনায় বাংলাদেশের ক্ষমতায় আছে। দিল্লির চাওয়া পাওয়া মেটানোর জন্যই আমাদের দেশের সরকার তাদের কাছে জবাবদিহি করতে পারছে না। আমরা সীমান্ত হত্যার প্রতিবাদেই গণমিছিল নিয়ে তেঁতুলিয়ায় এসেছি। আমরা এই হত্যাকান্ডের প্রতিবাদ জানিয়েছি। আমরা মিছিল নিয়ে সীমান্তে যেতে চেয়েছিলাম কিন্তু পুলিশের বাধায় অগ্রসর হতে পারিনি। তবে স্পষ্ট করে বলতে চাই আমরা ভারতের আগ্রাসন মানি না, মানবো না। ভারতের আগ্রাসনের বিরুদ্ধে জাগপার আন্দোলন চলছে চলবেই।  
এসময় অন্যান্যদের মধ্যে পঞ্চগড় জেলা জাগপার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনসার আলী, সহ-সভাপতি মফিদুল ইসলাম মফি, সাধারণ সম্পাদক শাহরিয়ার আলম বিপ্লব, সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন পাটোয়ারী, জেলা গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, যুব জাগপার সভাপতি নজরুল ইসলাম বাবলু, পঞ্চগড় সদর উপজেলা জাগপার সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম সহ দলটির অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 
 

42