বাংলাদেশ

গাইবান্ধায় মাদক মামলায় দুইজনের যাবজ্জীবন কারাদন্ড

শাহাদত হোসেন মিশুক   গাইবান্ধা

২৭ মে ২০২৪


| ছবি: সংগৃহীত

গাইবান্ধায় দুইটি মাদক মামলায় জুয়েল রানা (২১) ও দুদু শেখ (৫০) নামের দুই আসামিকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন বিজ্ঞ আদালত।

একই সঙ্গে জুয়েল রানাকে ৫ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে তাকে আরও ছয় মাস এবং দুদু শেখের ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে সাত বছর বিনাশ্রম কারাদন্ডের নির্দেশ নেওয়া হয়েছে। দুদু শেখের মামলার অপর আসামি আবদুল জলিলকে খালাস দিয়েছে বিচারক। 

সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক  মুনতাসির আহমেদ ও সিনিয়র দায়রা জজ আদালতের বিচারক আবুল মনসুর মিয়া পৃথকভাবে এই রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদের আদালতের নির্দেশে জেলা কারাগারে  পাঠানো হয়। 

দুদু শেখ গোবিন্দগঞ্জ উপজেলার কোচাশহর শক্তিপুর গ্রামের মৃত রহিম উদ্দিন শেখের ছেলে ও জুয়েল রানা (২১) সদর উপজেলার খোর্দ্দমালিবাড়ি চান্দেরঘাট গ্রামের কোরবান আলীর ছেলে।

মামলা সুত্রে জানা গেছে, গাইবান্ধা সদর থানার উপ পরিদর্শক (এসআই) রবিউল ইসলাম ২০২১ সালের ১৬ ফেব্রুয়ারী রাতে সদর উপজেলার কুপতলা ইউনিয়নের চান্দেরঘাট-দাড়িয়াপুর সড়ক থেকে মাদক বিক্রির সময় ৩১ গ্রাম হিরোইনসহ জুয়েল রানাকে আটক করে। পরে ওই এসআই বাদি হয়ে এ জুয়েল রানার বিরুদ্ধে সদর থানায় মামলা করেন।

অপরদিকে, ২০১৮ সালের (২মে) রাতে  গোবিন্দগঞ্জ উপজেলার কোচাশহর বাজার এলাকা থেকে দুদু শেখকে একশ পিচ ও ৫০ গ্রাম হিরোইনসহ আটক করা হয়। পরে  জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের এসআই হাবিবুর রহমান বাদি হয়ে দুদু শেখ ও আব্দুল জলিলের বিরুদ্ধে গোবিন্দগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।   

রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) ফারুক আহম্মেদ প্রিন্স রায়ের বলেন, সাক্ষ্য ও যুক্তিতর্ক শেষে আদালত তাদের দোষি সাব্যস্ত করেন। পরে বিচারক তাদের বিরুদ্ধে এ রায় দেন।

30