বাংলাদেশ

গাইবান্ধায় বাম গণতান্ত্রিক জোটের সমাবেশ ও বিক্ষোভ মিছিল

শাহাদত হোসেন মিশুক   গাইবান্ধা

১৯ ফেব্রুয়ারি ২০২৪


| ছবি: 

একতরফা ডামি জাতীয় সংসদ ভেঙে দিয়ে আওয়ামীলীগ সরকারের পদত্যাগ, নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচন, বিদ্যুৎ-গ্যাসের বর্ধিত মূল্য প্রত্যাহার, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম কমাও, সর্বজনীন রেশনিং ব্যবস্থা চালু, টাকা পাচারকারী ও সিন্ডিকেট ব্যবসায়ীদের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তোলা, জেলা হাসপাতালসহ সকল হাসপাতালের অনিয়ম দূর্নীতি বন্ধ করে সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করার দাবিতে গাইবান্ধায় সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার বাম গণতান্ত্রিক জোট গাইবান্ধা  জেলা শাখার উদ্যোগে এসব অনুষ্ঠিত হয়। 
জেলা শহরের গানাসার্স মার্কেটের সামনে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। বাম গণতান্ত্রিক জোট এর সমন্বয়ক ও  বাসদ (মার্কসবাদী) গাইবান্ধা জেলার সদস্য কাজী আবু রাহেন শফিউল্যাহ খোকনের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাসদ মার্কসবাদী গাইবান্ধা জেলা আহ্বায়ক কমরেড আহসানুল হাবিব সাঈদ, বাসদ জেলা কমিটির আহবায়ক গোলাম রব্বানী, সিপিবির জেলা সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, বিপ্লবী কমিউনিস্টলীগ জেলা সম্পাদক কমরেড রেবুতি বর্মন, বাসদ জেলা সদস্য সচিব শুকুুমার মোদক, সিপিবি জেলা কমিটির সদস্য কমরেড আব্দুল্যা আদিল নান্নু, বাসদ মার্কসবাদী জেলা সদস্য নিলুফার ইয়াসমিন শিল্পী প্রমুখ। 
সমাবেশে বক্তারা বলেন, স্বৈরশাসক নিজের সিংহাসনকে পাকাপোক্ত করার জন্য জনমতকে উপেক্ষা করে ডামি ও প্রহসনের নির্বাচন আয়োজন করে ক্ষমতায় আসীন হয়ে দেশটাকে একটা লুটপাটের রাজত্বে পরিনত করেছেন। জনজীবন বিপর্যস্ত জিনিসপত্রের লাগামহীন উর্ধ্ব গতি। তাই বক্তারা সর্বজনীন রেশনিংয়ের দাবি জানান। সেইসাথে গাইবান্ধা জেলা হাসপাতালসহ সকল উপজেলা হাসপাতালের অনিয়ম-দূর্নীতি বন্ধ করে জনসাধারণের চিকিৎসা সেবার মান নিশ্চিত ও জেলায় মেডিকেল কলেজ, বিশ্ববিদ্যালয় নির্মাণেরও দাবি জানান।
 

16