বাংলাদেশ

বালারহাট স্কুল এন্ড কলেজে অভিভাবকদের নিয়ে মতবিনিময় সভা

অনিল চন্দ্র রায়,ফুলবাড়ী   কুড়িগ্রাম

০৪ জুন ২০২৪


| ছবি: প্রতিনিধিঃ

কুড়িগ্রামের ফুলবাড়ীতে আশা শিক্ষা কর্মসূচির আওতায় অভিভাবকদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার দুপুরে আশা শিক্ষা কর্মসূচির আওতায় বালারহাট ব্রাঞ্চের উদ্যোগে বালারহাট আদর্শ স্কুল এন্ড কলেজের শিক্ষা কেন্দ্রে অভিভাবকদের নিয়ে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

মতবিনিময় সভায় বালারহাট আদর্শ স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক আতাউর রহমান রতনের সঞ্চালনায় ও অধ্যক্ষ মনিরুজ্জামান সরকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন সভার প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার রেহেনুমা তারান্নুম, বিশেষ অতিথি মো: তৌহিদুল ইসলাম, জেলা ব্যবস্থাপক, আশা কুড়িগ্রাম (নাগেশ্বরী) জেলা কার্যালয়, মনজুরুল ইসলাম, জেলা শিক্ষা কর্মকর্তা, আশা লালমনিরহাট জেলা কার্যালয় ও ফুলবাড়ী আঞ্চলিক ব্যবস্থাপক মো: শেফারুল ইসলাম। আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন নওডাঙ্গা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল হানিফ সরকার, অভিভাবক সদস্য রেজাউল ইসলাম বন্ধন ও রফিকুল ইসলাম প্রমূখ। 

মতবিনিময় সভায় আশা’র কর্মকর্তারা জানান, আশা শিক্ষা কর্মসূচির আওতায় দেশের ৬৪ জেলায় ৬৪টি বিদ্যালয়ে ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণির শিক্ষা কার্যক্রম চলমান রয়েছে। সংস্থাটির শিক্ষা কর্মসূচির আওতায় ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণি পর্যন্ত ৫ হাজার ৫৫৩ জন এবং প্রাথমিকে ৪ লাখ ৮৫ হাজার ৪২৬ শিক্ষার্থী শিক্ষা গ্রহণ করছে।

বক্তারা আরও জানান, আশা ২০১১ সাল থেকে শিক্ষা কার্যক্রমের মাধ্যমে দেশের সকল জেলায় সুবিধাবঞ্চিত মানুষের কাছে বিনামূল্যে শিক্ষার আলো পৌঁছে দিচ্ছে এবং প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার গুণগত মানোন্নয়নে কাজ করে যাচ্ছে। সংস্থাটি ২০১১ সাল থেকে শিশু থেকে ২য় শ্রেণি, ২০২০ সাল থেকে ৩য় থেকে ৫ম শ্রেণি এবং ২০২৩ সাল থেকে ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের নিয়ে শিক্ষা কার্যক্রম পরিচালনা করে আসছে।

49