বাংলাদেশ

রাজিবপুরে ধারের টাকা চাইতে গিয়ে ধর্ষণ লজ্জায় স্বামী স্ত্রীর বিষপাণে গৃহবধুর মৃত্যু

প্রতিনিধি রাজীবপুর   কুড়িগ্রাম

০১ জুন ২০২৪


| ছবি: প্রতিনিধিঃ

কুড়িগ্রামের চর রাজিবপুর উপজেলায় ধার নেওয়া ২০ হাজার টাকা দিতে না পারায় এক গৃহবধূকে দুই মাস ধরে সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগ উঠেছে। বিচার চেয়ে না পেয়ে ওই গৃহবধূ ও তার স্বামী বিষপান করেছেন। এতে গৃহবধূর মৃত্যু হয়েছে। অসুস্থ অবস্থায় স্বামী বিছানায় কাতরাচ্ছেন।
এদিকে ঘটনার ৪৬ ঘণ্টা পরেও কোনো মামলা হয়নি। 
গত শুক্রবার (২৪ মে) ওই দম্পতি বিষপান করেন। পাঁচ দিন ধরে ‘বিষক্রিয়ার’ সঙ্গে লড়াই শেষে গত বুধবার (২৯ মে) দুপুরে ওই গৃহবধূর মৃত্যু হয়। ওই দম্পতির তিন বছরের এক শিশুসন্তান রয়েছে। 
মৃত্যুর আগে গত ২২ মে স্থানীয় কয়েকজনের কাছে দেওয়া গৃহবধূর জবানবন্দির একটি অডিও রেকর্ড এই প্রতিবেদকের কাছে এসেছে। এতে ভুক্তভোগী গৃহবধূ বলেন, ‘এরপরও জয়নাল আবার ফোন দিয়ে আমার কাছে টাহার (টাকা) চাপ দেয়। আমি বলি কীসের টাহা। টাহার জন্য এতো কিছু।

সংসারে অশান্তি। টাহা ফেরত দিলে আমার ইজ্জত ফেরত দিবা। দিনের পর দিন আমারে শেষ করছো। তখন জয়নাল হুমকি দিয়া কয়, টেহা কীভাবে তোলা লাগে দেখমু।’

ওই গৃবধূর স্বামী বলেন, ‘আমি টাঙ্গাইল থাইকা ফিইরা দেখি বউয়ের শরীর ভাইঙ্গা গেছে। আমি জিগাইলে হে খালি কান্দে। পরে সব জানতে পারি। বিচার চাইলে তারা ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টা চালায়। জয়নাল আমারে মাইরা ফেলার হুমকি দেয়।’ রাজিবপুর থানার ওসি আশিকুর রহমান সকালের বাণীকে বলেন, ‘এমন কোনো অভিযোগ আমরা পাইনি। এখন পর্যন্ত থানায় এ বিষয়ে কোনো মামলা হয়নি।’

74